Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ছিনতাইকারীর গ্রাম’ ধরমণ্ডল


১৬ সেপ্টেম্বর ২০১৮ ২০:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার গ্রাম ধরমণ্ডল। এই ধরমণ্ডল গ্রামকে ছিনাতাইকারীর গ্রাম হিসেবে চিহ্নিত করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ছিনতাই করে পালানোর সময় আলমাস সিনেমা হলের সামনে থেকে নাজমা বেগমকে (৩৫) ধরে ফেলে স্থানীয়রা। এরপর তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়।

পুলিশকে নাজমা বেগম জানিয়েছেন, তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার ধরমণ্ডল গ্রামে। ওই গ্রামের কমপক্ষে ৫০ নারী ছিনতাই চক্রে জড়িত। তারা ঢাকা এবং চট্টগ্রামে কয়েকদিন থাকেন, ছিনতাই করেন- আবার গ্রামে ফিরে যান। তাদের টার্গেট শুধু নারী। গলায় সোনার চেইন ছিঁড়ে নিয়ে চলে যান তারা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সারাবাংলাকে বলেন, গত ২৯ জুন নাজমাসহ সাত নারীকে আমরা গ্রেফতার করেছিলাম। ২২ জুলাই চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালত থেকে জামিন পেয়েছেন তারা। এরপর আবারও তারা ছিনতাইয়ে জড়িয়ে পড়েছেন।

তিনি বলেন, নাজমাসহ যে সাত নারীকে আমরা গ্রেফতার করেছিলাম, তাদের সবার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার ধরমণ্ডল গ্রামে। নাজমা ওই গ্রামের অন্তত ৫০ নারীর তথ্য আমাদের দিয়েছেন, যারা সবাই ছিনতাইয়ে জড়িত। তবে গ্রামবাসী তাদের সবাইকে খুব ভালো জানেন। এদের অনেকে আবার একে অন্যের আত্মীয়।

নাজমার দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে বলেও জানান মোহাম্মদ মহসিন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর