Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি বই বিক্রির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত


১৬ সেপ্টেম্বর ২০১৮ ২০:৫৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে প্রাথমিকের বিনামূল্যের পাঠ্যবই বই বিক্রির দায়ে প্রধান শিক্ষককে বরখাস্ত করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। বরখাস্ত হওয়া গোলাম মাওলা সদর উপজেলার পশ্চিম চররমণী মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এর আগে গত মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সদর উপজেলার পশ্চিম চররমণী মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মাওলার বিরুদ্ধে ২০১৮ সালের পাঠ্যবই বই বিক্রির অভিযোগের সত্যতা পায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৮ সালের অতিরিক্ত বই শিক্ষার্থীদের মাঝে বণ্টন ও ফেরত না দিয়ে বিক্রি করেন স্কুলের প্রধান শিক্ষক। পরে প্রধান শিক্ষক গোলাম মাওলার বিক্রি করা ৭ বস্তা বই বিক্রিকালে আটক করেন স্থানীয়রা। পরে এ বিষয়টি তদন্তে জেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্মকাতাসহ আরও কয়েকজন অফিসার গিয়ে বিক্রি করা বইগুলো জব্দ করেন।

সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা জানান, প্রধান শিক্ষক গোলাম মাওলাকে ২০১৮ সালের বিনা মূল্যের বই বিক্রির দায়ে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশ ওই শিক্ষকের কাছে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, গত রোববার রাতে ওই বিদ্যালয়ের ২০১৮ সালের ৭ বস্তা বই করেছেন। বই বিক্রির খবর পেয়ে স্থানীয় লোকজন বইগুলো আটক করে শিক্ষা অফিসে জানান। শিক্ষা অফিস থেকে কর্মকর্তারা গিয়ে বিক্রি করা বইগুলো জব্দ করে।

তবে বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী রীমা, রিমন, নয়ন,পরান জানায়, ৯ মাস পেরিয়ে গেলেও তারা এখনও বই পায়নি বলে অভিযোগ করেছে।

বিজ্ঞাপন

এ দিকে যথাসময়ে শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই না দেওয়া ও ৯ মাস পর বাজারে বই বিক্রির ঘটনায় ক্ষোভ প্রকাশ করে প্রধান শিক্ষকের অপসারণ ও বিচার দাবি জানিয়েছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা। অভিযোগ তদন্তে বিদ্যালয়ে ৩ সদস্যের একটি টিম পাঠায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস। অভিযোগের সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে প্রতিবেদন দেন তদন্ত কর্মকর্তারা।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর