Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দমন-পীড়নে নির্বাচনে ভোটাধিকার হরণের ছায়া পড়তে শুরু করেছে: রিজভী


১৭ সেপ্টেম্বর ২০১৮ ১৪:০৪

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: নেতাদের নির্বিচারে হামলা, মামলা, গ্রেফতার, দমন-পীড়নে আগামী জাতীয় নির্বাচনে ভোটাধিকার হরণের ছায়া পড়তে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে দলটির নয়াপল্টন কার্যালয়ে নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

একটা নির্জন বিরানভূমিতে সরকার একতরফা নির্বাচনের আয়োজন করছে মন্তব্য করে রিজভী বলেন, এই ষোল কোটি মানুষের দেশের আত্মশক্তিকে ভুলে গেছে সরকার। এদেশের মানুষের স্বৈরাচারকে বেশিদিন সহ্য করার ইতিহাস নেই বলেও জানান রিজভী।

বিএনপির এই নেতা আরও বলেন, এই দেশের পলি-মাটির ধুলোয় জনগণের দ্রোহ ভাসছে। মামলা খেয়ে, গ্রেফতার হয়ে কারান্তরীণ হওয়ার পরও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ঐক্যবদ্ধ-এটাই আমাদের ব্যতিক্রমী শক্তি।

স্বৈরাচারের লৌহকপাট আর বেশিদিন বন্ধ করে রাখা যাবে না—মন্তব্য করে রিজভী বলেন, শেখ হাসিনাকে পদত্যাগ করতেই হবে, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতেই হবে। আর সেই নির্বাচনে বিএনপি’র নেতৃত্ব দেবেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। বেগম জিয়ার মুক্তিই হচ্ছে গণতন্ত্রের শক্তি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অভিযোগ তুলে তিনি বলেন, রক্তপাত, হত্যা, মিথ্যাচার, অনিয়ম ও বিশৃঙ্খলার জাতক বর্তমান অবৈধ সরকার কর্তৃক ক্রসফায়ারে হত্যার পর আইন প্রয়োগকারী সংস্থা একই রকমের বক্তব্য দেয়। ঠিক তেমনি সবার সামনে থেকে তুলে নিয়ে গিয়ে গুমের পরও ‘আমরা জানিনা’ বলে একই রকমের বক্তব্য দেয় পুলিশ।

তিনি বলেন, যেকোনো সত্যিকার গণতান্ত্রিক দেশে এ ধরণের ঘটনা বিচার বহির্ভূত ও আইনবিরুদ্ধ। বিচার বহির্ভূত নরহত্যা ও গুম আইন দ্বারা স্বীকৃত নয় বলেই এই সমস্ত ঘটনা ভয়ংকর অপরাধ বলে গণ্য হয় সভ্য দেশগুলোতে।

বিজ্ঞাপন

বাংলাদেশের স্মৃতিতে আছে ‘৭১ এর বিভীষিকা, আর মানুষ এখন অবলোকন করছে আওয়ামী বিভীষিকা। হত্যা, নির্যাতন, বাসা থেকে তুলে নিয়ে অদৃশ্যে নির্যাতনের মাধ্যমে হত্যা করে পথে ঘাটে ফেলে দেয়া, সবই ‘৭১ এর নবসংস্করণ বলেও মন্তব্য করেন বিএনপির সিনিয়র এই নেতা।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কর্নেল (অবঃ) আব্দুল লতিফ, কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসিম, বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেনসহ অনেকেই ছিলেন।

সারাবাংলা/এসও/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর