Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ঐক্যের বিকল্প নেই: ড. কামাল


১৮ সেপ্টেম্বর ২০১৮ ১৭:০৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

যশোর: গণফোরাম সভাপতি ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, রাষ্ট্র ও সমাজব্যবস্থার অর্থবহ পরিবর্তনে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকালে খুলনায় যাওয়ার পথে যশোর প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে যাত্রাবিরতিকালে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, দেশের গণতন্ত্র সার্বভৌমত্ব স্বাধীনতা সুরক্ষার জন্য জনগণকেই দায়িত্ব নিতে হবে। কেননা জনগণই হচ্ছে দেশের সব কিছুর মালিক।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (জেএসডি) সভাপতি আ.স.ম আব্দুর রব বলেন, জাতীয় ঐক্যকে বিতর্কিত করতে বি. চৌধুরীকে ঘিরে যে অপপ্রচার হচ্ছে তা সঠিক নয়। তিনি আমাদের সাথে আছেন এবং থাকবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুর রব বলেন, সরকারের পক্ষ থেকে যুক্তফ্রন্টের দাবিকে অসাংবিধানিক বলা হয়েছে। অথচ এর আগে আওয়ামীলীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১২৭ দিন হরতাল করেছিল, ক্ষমতায় থেকে বাকশাল কায়েম করেছিল, বিনা ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তাহলে আমার প্রশ্ন এগুলো কী সবই সাংবিধানিক ছিল?

তিনি বলেন, কোন ষড়যন্ত্রই জাতীয় ঐক্যর মধ্যে ফাটল ধরাতে পারবে না।

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যর আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিকল্প ধারার মহাসচিব ব্যারিস্টার ওমর ফারুক, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ অন্যান্য নেতারা।

মতবিনিময় সভা শেষে নেতারা খুলনার উদ্দেশে রওনা হন। সেখানে পৃথক আরেকটি সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর