Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ তারকা হোটেল নির্মিত হচ্ছে বরিশালে


১ জানুয়ারি ২০১৮ ১৯:৫০

স্পেশাল করেসপন্ডেন্ট

বরিশালে পাঁচ তারকা মানের একটি অত্যাধুনিক পর্যটন হোটেল নিমার্ণ করা হচ্ছে। একইসঙ্গে হোটেলের পাশে একটি পর্যটন প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এই প্রকল্প দুটি বাস্তবায়ন করবে।

বরিশালের কীর্তনখোলা নদীর পাশে অধুনিক দৃষ্টিনন্দন এই পর্যটন হোটেলটি নির্মাণ করতে পর্যটন কর্পোরেশনকে এক একর জমি দিয়েছে বাংলাদেশ অভ্যান্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সোমবার জমির দলিল হস্তান্তর উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সমঝোতা স্বারক স্বাক্ষর করা হয়।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুস সামাদ উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয় সূত্র জানায়, বরিশালে কীর্তনখোলা নদী সংলগ্ন এলাকায় একটি আধুনিক দৃষ্টিনন্দন পাঁচ তারকা মানের একটি পর্যটন হোটেল নির্মাণ করা হচ্ছে। এটি নির্মিত হলে বরিশাল অঞ্চলের পর্যটন কার্যক্রমের প্রসারতা ও উন্নয়নসহ জাতীয় অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখবে।

এ হোটেলটি নির্মাণের যাবতীয় ব্যয়ভার, নির্মাণ পরবর্তী মেরামত ও উন্নয়ন সংক্রান্ত সকল কাজ পর্যটন কর্পোরেশন করবে।

উল্লেখ্য পর্যটন হোটেল এবং পর্যটন প্রশিক্ষণ কেন্দ্রের জন্য নির্ধারিত জমিটি বিআইডব্লিউটিএর বরিশালের বিলুপ্ত নৌকারখানা এলাকার উত্তর-পশ্চিম অংশের জমি।

সারাবাংলা/জিএস/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর