Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানের তেল চুরি করে রাখা হতো গোপন গুদামে, যেত খোলা বাজারে


১৯ সেপ্টেম্বর ২০১৮ ২১:৫৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: বিমানের জন্য আমদানি করা জেট ফুয়েল রাষ্ট্রায়ত্ত তেল শোধনাগার প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানির ডিপো থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়ার পথে চুরি করতো সংঘবদ্ধ চক্র। চুরি করা তেল সংরক্ষণ করতে চট্টগ্রাম নগরীর বোট ক্লাবের পাশে এই চক্র একটি গোপন গুদামও তৈরি করে।

গুদামের ভেতরে মাটির নিচে বসানো হয়েছে ট্যাংক। জেট ফুয়েলের উপরে ঢেলে দেওয়া হতো কেরোসিন তেল। পরে খোলা বাজারে বিক্রি করা হতো বিমানের তেল।

বুধবার (১৯ সেপ্টেম্বর) ২০ হাজার লিটার জেট ফুয়েল বিক্রি করার সময় পদ্মা অয়েল কোম্পানির এক গাড়ি চালককে আটক করে কোস্টগার্ড। এরপর বেরিয়ে আসে চাঞ্চল্যকর এসব তথ্য।

এদিন দুপুরে ওই গাড়ি চালকের দেওয়া তথ্য অনুযায়ী পতেঙ্গায় বোট ক্লাবের পাশে ১২ নম্বর কর্ণফুলী ঘাট এলাকায় অভিযান চালিয়ে আরও ১২০০ লিটার জেট ফুয়েল জব্দ করা হয়।

কোস্টগার্ডের পূর্ব জোনের কর্মকর্তা লে. কমান্ডার সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, পদ্মা অয়েলের ডিপো থেকে ভাউচারে করে জেট ফুয়েল শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়ার সময় বোট ক্লাবের পাশে একটি গুদামে চুরি করে সংরক্ষণ করছে একটি চক্র। সেখান থেকে কিছু অংশ বিক্রি করে দেওয়া হয়। বুধবারও এই ধরনের একটি চালান যাবে- এমন তথ্যের ভিত্তিতে আমরা ছদ্মবেশে বোট ক্লাবের আশপাশে অবস্থান নেই।

দুপুরে অয়েল ভাউচার নিয়ে চালক বোট ক্লাবের পাশে গোপন গুদামে তেল বিক্রির জন্য এলে আমরা তাকে আটক করি এবং তেল জব্দ করি।

আটক চালককে পদ্মা কর্তৃপক্ষের কাছে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন সাইফুল ইসলাম।

সারাবাংলা/আরডি/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর