Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপানে পর্যটন মেলায় বাংলাদেশের অংশগ্রহণ


২০ সেপ্টেম্বর ২০১৮ ২২:০৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সূর্যোদয়ের দেশ জাপানের রাজধানী টোকিওতে শুরু হওয়া পৃথিবীর বৃহত্তম পর্যটন মেলা ‘ট্যুরিজম এক্সপো জাপান-২০১৮’তে অংশ নিয়েছে বাংলাদেশ। টোকিওর বিগ সাইটে অনুষ্ঠিত এই মেলা বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয়েছে, যা চলবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।

জাপানের বাংলাদেশ মিশন থেকে এক বার্তায় এই তথ্য জানান হয়। বার্তায় বলা হয়, বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে মেলার বাংলাদেশ অংশের উদ্বোধন করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। এ সময় তিনি বাংলাদেশ থেকে আসা প্রতিনিধিদল ও পর্যটন প্রতিষ্ঠানের কর্ণধারদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং মেলার খোঁজ খবর নেন। পরে তিনি বাংলাদেশ প্যাভিলিয়নের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

বাংলাদেশ দূতাবাস, জাপানের সার্বিক সহায়তায় ট্যুরিজম এক্সপো জাপান-২০১৮’তে বাংলাদেশের পক্ষে অংশ নিচ্ছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং দেশের পর্যটন খাতের দশটি প্রতিষ্ঠান। এবারের মেলায় বাংলাদেশের বুদ্ধিস্ট হেরিটেজকে গুরুত্ব দিয়ে জাপানীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

জাপান প্রবাসী সকল বাংলাদেশিকে তাদের জাপানী বন্ধু-বান্ধবসহ মেলার বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করার আমন্ত্রণ জানিয়েছে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস।

সারাবাংলা/জেআইএল/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর