Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবাসীদের কল্যাণে আওয়ামী লীগের বিকল্প নেই: ড. বিদ্যুৎ বড়ুয়া


২১ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৫৩

।। কবির আল মাহমুদ, মাদ্রিদ, স্পেন থেকে।।

স্পেন আওয়ামী লীগের উদ্যোগে ‘আগামী জাতীয় নির্বাচনে প্রবাসী আওয়ামী লীগের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদের হোটেল পোর্সাল এর হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল সাফা।

সভায় প্রধান আলোচক ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া। তিনি বলেন, প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই প্রবাসীদের কল্যাণে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে। প্রবাসীকল্যাণ ব্যাংকের মাধ্যমে বিদেশ গমনে ইচ্ছুকদের জন্য সহজ কিস্তিতে ঋণ, প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণ এবং বিভিন্ন দেশে নতুন দূতাবাস প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসীদের নাগরিক সেবা প্রদান করছে।

এ সময় প্রবাসীদের আত্মীয় স্বজন যারা দেশে থাকেন তাদেরকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোটদানে অনুপ্রাণিত করার জন্য আহ্বান জানান তিনি। এছাড়া প্রবাসীদের নিজ নিজ এলাকার উন্নয়নের চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করারও অনুরোধ করেন। তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জিত সাফল্যকে ধরে রাখতে হবে এবং সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

সভায় বিশেষ বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা রিজভী আলম। যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন ও মো. হাসান আহমেদের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি আব্দুল কাদের ঢালী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, যুগ্ম- সম্পাদক তাপস দেবনাথ, এফ এম ফারুক পাভেল, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, জাকির হোসেন, প্রচার সম্পাদক জালাল হোসেন, অভিবাসন ও আইন সম্পাদক এডভোকেট তারিক হোসেন। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কামরুজ্জামান, লিমন বড়ুয়া, নিজাম উদ্দিন, সিরাজুদ্দীন এবং যুবলীগ নেতা মো. সোহাগ, ওয়াহিদুজ্জামান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর