Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাম নেতাদের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে মিছিল-সমাবেশ


২১ সেপ্টেম্বর ২০১৮ ২০:৫৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: শিক্ষা দিবস ও ঢাকায় বাম গণতান্ত্রিক জোটের নেতাদের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে মিছিল-সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নগরীর দারুল ফজল মার্কেটের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে চট্টগ্রাম বিভাগীয় ছাত্র ইউনিয়ন। মিছিল চেরাগির মোড়ে আসার পর সেখানে সমাবেশ হয়।

সমাবেশে চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিক রিয়াদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সদস্য নাহিদ আল মোস্তফা, রাঙ্গামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য অটল ভৌমিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ধীষণ প্রদীপ চাকমা, চুয়েট সংসদের সভাপতি মনীষী রায়।

সমাবেশে বক্তারা বলেন, ‘অবিলম্বে চার ধারার শিক্ষানীতি বাতিল করে এক ধারার গণতান্ত্রিক এবং বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি প্রণয়ন করতে হবে। আদালতের নির্দেশ মেনে এক মাসের মধ্যে দেশব্যাপী ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।’

তারা আরও বলেন, ‘বর্তমান সরকার পুলিশকে পেটোয়া বাহিনী বানিয়ে ফেলেছে। এই পেটোয়া বাহিনীর হামলায় ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জিএম জিলানী শুভসহ বাম জোটের অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। দেশে এখন অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে। এই অবস্থা থেকে উত্তরণে, গণমুখী এবং গণতান্ত্রিক চেতনার সরকার প্রতিষ্ঠা ছাড়া মুক্তি নেই।’

পূর্ব ঘোষণা অনুযায়ী ছাত্র ইউনিয়ন চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করতে গেলেও পুলিশের বাধায় তাদের ফিরে আসতে হয় বলে জানান জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিক রিয়াদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর