Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্যানেল মেয়র ওসমান গণির মৃতদেহ আসছে আজ


২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৯:২৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা : ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ওসমান গণির মৃতদেহ দেশে আনা হচ্ছে রোববার (২৩ সেপ্টেম্বর)। সিঙ্গাপুর থেকে তার মৃতদেহবাহী বিমানটি ঢাকায় এসে পৌঁছবে বেলা ১১.৪০ মিনিটে।

জোহরের নামাজের পর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে প্রয়াত প্যানেল মেয়রের প্রথম নামাজে জানাজা। তারপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য নগর ভবনের সামনে রাখা হবে তার মৃতদেহ।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানিয়েছেন, আসরের নামাজের পর বাড্ডা আলাতুন্নেছা হাইস্কুল মাঠে হবে ওসমান গণির শেষ জানাজা। পরে তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওসমান গণি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।

প্যানেল মেয়রের মৃত্যুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের  নির্বাচিত মেয়র আনিসুল হক অসুস্থ হয়ে পড়ায় ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর প্যানেল মেয়র মনোনয়ন দেয় সরকার। উত্তর সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ওমসান গনিকে প্যানেলে এক নম্বর সদস্য করে তিন সদস্যের প্যানেল মনোনয়ন দেওয়া হয়।

পরবর্তীতে মেয়র আনিসুল হক মারা যাওয়ায় প্যানেল মেয়ররা দায়িত্ব পালন করছিলেন।

প্যানেল মেয়র হিসাবে মনোনীত অন্য দুইজন হলেন- ৪ নম্বর ওয়ার্ডের মো. জামাল মোস্তফা এবং সংরক্ষিত নারী আসনের ( ৩১, ৩২ ও ৩৪) ওয়ার্ডের বেগম আলেয়া সরোয়ার ডেইজী।

গত ১৪ আগস্ট সরকারের কাছ থেকে ছুটি নিয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান ওসমান গণি। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সারাবাংলা/এমএ/এসএমএন

 

ডিএনসিসি প্যানেল মেয়র ওসমান গণি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর