Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেরি দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২০৯, আরও বাড়ার আশঙ্কা


২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৫০

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় ফেরি ডুবিতে মৃতের সংখ্যা বাড়ছেই। সংবাদমাধ্যম সিএনএন জানায়, সর্বশেষ ২০৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। ধারণা করা হচ্ছে ফেরির ভিতরে এখনও অনেক লাশ আটকে আছে। সরকারের মুখপাত্র হাসান আব্বাস বলেন, ফেরিটি থেকে আরও মৃতদেহ উদ্ধার করা হতে পারে।

তানজানিয়ায় প্রেসিডেন্ট জন মাগুফলি ফেরির অন্যসব চালককেও গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। ফেরির দুর্ঘটনায় ক্যাপ্টেনকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে রাখা হয়েছে।

ধারণা করা হচ্ছে, অতিরিক্ত যাত্রী বোঝাই করায় বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) লেক ভিক্টোরিয়ার তানজানিয়া অংশের ইউক্রেওয়ি দ্বীপের কাছে ডুবে যায় এমভি নেইরিরে নামের ফেরিটি। পরে ফেরিটিকে উকোরা ও বুগোলোরা দ্বীপের মধ্যবর্তী উপকূলের কাছাকাছি উল্টানো অবস্থায় পাওয়া যায়।

আরও পড়ুন: তানজানিয়ার ফেরিটির ক্যাপ্টেন গ্রেফতার, চালক ছিল অন্য কেউ!

ফেরিটির ধারণক্ষমতা ছিল মাত্র একশ জন কিন্তু রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়, ফেরিটিতে চারশো’র ও বেশি যাত্রী ছিলেন। এক সাক্ষাতকারে দেশটির প্রেসিডেন্ট মাগুফলি বলেন, ক্যাপ্টেন ফেরিটি চালাচ্ছিলেন না। বরং এমন কাউকে ফেরি চালানোর দায়িত্ব দিয়েছিলেন যার যথাযথ দক্ষতা বা প্রশিক্ষণ ছিল না। যার ফলে এই দুর্ঘটনা ঘটে। তার কাছে এ ব্যাপারে তথ্য আছে।

তানজানিয়া, ফেরি ডুবি

ফেরি দুর্ঘটনায় তানজানিয়ায় ইতোমধ্যে চারদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে ও দুর্ঘটনার সঠিক কারণ নিশ্চিত হতে অনুসন্ধান চলছে।

সারাবাংলা/এনএইচ

তানজানিয়া ফেরি ডুবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর