Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ার সিভিল সার্জনকে সতর্ক করলো দুদক


২৩ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৩৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বগুড়া: স্বাস্থ্য পরীক্ষার সনদ (মেডিকেল সার্টিফিকেট) দিতে ঘুষ নেওয়ায় বগুড়ার সিভিল সার্জনকে সতর্ক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওয়ার্ক পারমিট নিয়ে কোরিয়ায় গমনেচ্ছু ব্যক্তিদের সনদ দিতে ঘুষ নেওয়ার অভিযোগে রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সিভিল সার্জন অফিসে দুদক অভিযান চালায়।

অভিযানে চার সদস্যের দলের নেতৃত্ব দেন দুদক বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম। তিনি বলেন, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার সনদ দিতে সরকারের নির্দেশনা থাকলেও সিভিল সার্জন অফিস টাকা নিচ্ছে এমন অভিযোগ ছিল আমাদের কাছে। অভিযানে দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে।

সূত্র জানায়, সরকারের নির্দেশনা অনুযায়ী- জেলা সিভিল সার্জন অফিস বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার সনদ দেবে। কিন্তু বগুড়া অফিস সনদ দিতে ১ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত নিয়ে আসছিল। দুদকের হট লাইনে ভুক্তভোগীরা অভিযোগ করলে দুদক প্রধান কার্যালয়ের নির্দেশনায় এদিন বগুড়া সিভিল সার্জন অফিসে অভিযান চালানো হয়। সিভিল সার্জনের নাম ভাঙিয়ে স্টেনো টাইপিস্ট (সাটঁলিপিকার) আইনুল হকের নিদের্শনায় জয়নাল নামে এক কর্মচারী টাকা তুলছিলেন। রোববার মোট ৪৫ জনের কাছ থেকে টাকা নেওয়া হয়।

অভিযান উপস্থিত ভুক্তভোগী ১৪ জনের টাকা উদ্ধার করে ফিরিয়ে দেয় দুদক। সিভিল সার্জন প্রতিশ্রুতি দেন, এ রকম অনিয়ম আর হবে না।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর