Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশুদ্ধ পানির দাবিতে না.গঞ্জে ওয়াসা কার্যালয় ঘেরাও


২৩ সেপ্টেম্বর ২০১৮ ১৭:২২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: বিশুদ্ধ খাবার পানির দাবিতে ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষের (ঢাকা ওয়াসা) নারায়ণগঞ্জ কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন ফতুল্লা ইউনিয়নের বাসিন্দারা। ২৪ ঘণ্টার মধ্যে পানি সমস্যার সমাধান না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা। পরে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেওয়ায় ঘেরাও তুলে নেন স্থানীয়রা।

রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফতুল্লা ইউনিয়নের পশ্চিম তল্লা, সবুজবাগ, আজমেরী বাগসহ আশপাশের কয়েকটি এলাকার শতাধিক বাসিন্দা ঘেরাও করেন ওয়াসা কার্যালয়।

এলাকাবাসী জানান, কয়েক মাস ধরে পশ্চিম তল্লা, সবুজবাগ, আজমেরী বাগ এলাকার কয়েক হাজার মানুষ নিয়মিত পানি পাচ্ছেন না। এতে সংকটে ভুগছেন তারা। এ বিষয়ে বারবার অভিযোগ করেও কোনো সমাধান হয়নি। সে কারণেই বিক্ষোভ জানাতে ওয়াসা কার্যালয় ঘেরাওয়ের সিদ্ধান্ত নেন এলাকাবাসী।

পশ্চিম তল্লা এলাকার আবু দাউয়ান সাউদ, আব্দুল গউফুর, দেলোয়ার হোসেন, রহিমা বেগম, মালেকা খাতুনসহ আরও কয়েকজন বলেন, আমরা নিয়ম অনুযায়ী প্রতিমাসেই বিল শোধ করে আসছি। কিন্তু চাহিদা অনুযায়ী পানি পাচ্ছি না অনেকদিন ধরে। রান্না, গোসল থেকে শুরু করে গৃহস্থালী কোনো কাজই সঠিকভাবে করতে পারছি না। ওজুর জন্যও পানি কিনতে হচ্ছে আমাদের। এ অবস্থায় সীমাহীন দুর্ভোগের মধ্য দিয়ে আমাদের দিন কাটাতে হচ্ছে।

বিক্ষোভকারীরা ওয়াসা কার্যালয় ঘেরাও করে ওয়াসার বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। এসময় কারও কারও হাতে ঝাড়ুও দেখা গেছে।

পরে ঢাকা ওয়াসা নারায়ণগঞ্জ মডসের নির্বাহী প্রকৌশলী এ কে এম মসিউল আলম কার্যালয় থেকে বের হয়ে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা ওয়াসা কার্যালয় ছেড়ে চলে যান।

বিজ্ঞাপন

জানতে চাইলে ওয়াসা নারায়ণগঞ্জ মডসের একজন কর্মকর্তা বলেন, ফতুল্লা ইউনিয়নের কিছু কিছু এলাকায় সমস্যা হচ্ছে। আমরা যত দ্রুতসম্ভব তাদের পানির এই সমস্যা সমাধানের চেষ্টা করছি।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর