Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস ২২ অক্টোবর


২৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:১৮

।। জবি করেসপন্ডেন্ট ।।

জবি : আগামী ২০ অক্টোবর ১৪তম বছরে পদার্পন করতে চলেছে উচ্চশিক্ষার অন্যতম প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তবে প্রতি বছর ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হলেও এবার তা পালিত হবে ২২ অক্টোবর। ২০ ও ২১ অক্টোবর ক্যাম্পাস বন্ধ থাকায় এ তারিখ নির্ধারণ করা হয়েছে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের সভাকক্ষে ১৩তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কেন্দ্রীয় কমিটির প্রথম প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা যায়, ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস। বিগত বছরগুলোর মতো এবারও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মহাসমারহে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ২০ ও ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে ২২ অক্টোবর দিনব্যাপী ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবারের বিশ্ববিদ্যালয় দিবসে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে রয়েছে-বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। র‌্যালির সার্বিক ব্যবস্থাপনায় থাকবে প্রক্টর দপ্তর। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করবে সংগীত ও নাট্যকলা বিভাগ। এছাড়াও চারুকলা বিভাগের উদ্যোগে চিত্রকলা প্রদশর্নীর আয়োজন করবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগের চেয়ারম্যান, দপ্তর প্রধান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ক্রিয়াশীল ছাত্র সংগঠন, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি ও সহায়ক কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর