Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিটি মামলায় চবি শিক্ষক কারাগারে


২৪ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: কোটা সংস্কারের আন্দোলনকারীদের পক্ষে অবস্থান নেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামকে তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দায়ের হওয়া একটি মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো.ইসমাইল হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে গত ২৩ জুলাই চট্টগ্রামের হাটহাজারী থানায় মাইদুলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখারুল ইসলাম।

মাইদুল ইসলামের আইনজীবী ভুলন লাল ভৌমিক সারাবাংলাকে বলেন, তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় দায়ের হওয়া এই মামলায় তিনি (মাইদুল ইসলাম) হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন পেয়েছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে আজ (সোমবার) তিনি হাইকোর্টরে আদেশ অনুযায়ী জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। আমরা জামিনের আবেদন করেছিলাম। আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

থানায় মামলা দায়েরের আগে মাইদুল ইসলামসহ দুজন শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করেছিল ছাত্রলীগ। হুমকির মুখে দুই শিক্ষক ক্যাম্পাসে যাওয়া বন্ধ করতে বাধ্য হয়েছিলেন। এমনকি মাইদুল ইসলাম চবি ক্যাম্পাসের বাসাও ছেড়ে দেন।

এর আগে গত ১৭ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের মাইদুল ইসলাম এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক খ. আলী আর রাজীকে চাকরিচ্যুত করার দাবি জানিয়ে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু।

বিজ্ঞাপন

শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বাদী ইফতেখারুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী। তিনি আলমগীর টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর