Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সেই অধ্যক্ষের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা


২৪ সেপ্টেম্বর ২০১৮ ১৬:০৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের আলোচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের বিরুদ্ধে এবার চাঁদাবাজি ও মারধরের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমানের আদালতে মামলাটি দায়ের করেছেন ওই কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করা ছাত্র জাকারিয়া হোসেন নাহিদ।

আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন বাদীর আইনজীবী দাউদুল ইসলাম।

মামলার আরজিতে বলা হয়েছে, গত ১৭ সেপ্টেম্বর এইচএসসি পরীক্ষার সনদ ও ছাড়পত্রের জন্য বিজ্ঞান কলেজের অধ্যক্ষের কক্ষে যান নাহিদ। তখন অধ্যক্ষ তার কাছে ছাড়পত্রের জন্য দুই লাখ টাকা দাবি করেন। এসময় নাহিদ ‘ছাড়পত্র’ টাকা ছাড়া কলেজ কর্পক্ষ দিতে বাধ্য বলে জানালে অধ্যক্ষ ক্ষেপে যান। তাকে মারধর শুরু করেন এবং এক পর্যায়ে অধ্যক্ষ তার গলা টিপে ধরে তাকে খুন করার হুমকি দেন।

এই ঘটনায় নাহিদ চকবাজার থানায় মামলা দায়ের করতে গেলে ওসি আদালতে মামলা করার পরামর্শ দেন বলে আরজিতে উল্লেখ করা হয়েছে।

মামলায় আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩২৩, ৩২৪, ৩০৭,৩৮৫, ৫০৬/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন বাদীর আইনজীবী দাউদুল ইসলাম।

পাঁচ হাজার টাকা করে উন্নয়ন ফি আদায়ের জন্য গত মার্চে তিন শতাধিক এইচএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র আটকে রাখার অভিযোগ উঠেছিল বিজ্ঞান কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে। সেই প্রবেশপত্র আদায়ের জন্য নগর ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি আন্দোলনে নেমেছিলেন। আন্দোলনের মুখে প্রবেশপত্র ফেরত দিতে বাধ্য জন জাহেদ খান।

বিজ্ঞাপন

তবে ২৯ মার্চ সেই আন্দোলনের সময় জাহেদ খানকে ঘুষি দেওয়ার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে বিতর্কের মুখে পড়েন রনি। রনিসহ তার কয়েকজন অনুসারীর বিরুদ্ধে চকবাজার থানায় মারধর ও চাঁদা দাবির অভিযোগে মামলা হয়।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর