Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর ৪ হাসপাতাল সিলগালা, চারটিকে ১৫ লাখ টাকা জরিমানা


২৪ সেপ্টেম্বর ২০১৮ ২২:২১

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা : মেয়াদোর্ত্তীণ ওষুধ ও ভুল রিপোর্ট দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় চারটি হাসপাতালকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সেই সঙ্গে আরও চারটি হাসপাতালকে সিলগালা করা হয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত র‌্যাব-২ এর এই অভিযান চলে। অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এসব জরিমানা করেন। অভিযানে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

অভিযানে মোহাম্মদপুরের এসপি হাসপাতালকে পাঁচ লাখ টাকা, ডিপিআরসি হাসপাতালকে তিন লাখ টাকা, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালকে পাঁচ লাখ টাকা ও ঢাকা অর্থোপেডিক হাসপাতালকে দুই লাখ টাকাসহ মোট ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় রয়েল হসপিটাল, ওয়েল কেয়ার হসপিটাল, মক্কা মদিনা হসপিটাল ও প্লাজমা মেডিকেল সার্ভিসেস এন্ড রিসার্চ ইন্সস্টিটিউট হাসপাতালকে সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সারাবাংলাকে বলেন, ‘মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, স্বাক্ষর জালিয়াতি, পর্যাপ্ত পরিমাণে চিকিৎসক না থাকা, রোগীকে অনুমোদনহীন রক্ত সঞ্চালন, অনুমোদনহীন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা এবং অপারেশন থিয়েটারে এক্সট্রা সার্জিক্যাল ইন্সট্রুমেন্ট মজুদসহ নানা অভিযোগে চারটি হাসপাতালকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আরও চারটি হাসপাতালকে সিলগালা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ

র‍্যাব সিলগালা হাসপাতালকে জরিমানা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর