Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অগ্রণী ব্যাংকের সোয়া ৩ কোটি টাকা আত্মসাৎ, ক্যাশিয়ার গ্রেফতার


২৫ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

মেহেরপুর: তিন কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের মামলায় অগ্রণী ব্যাংক, মেহেরপুর শাখার ক্যাশিয়ার মাহমুদুল করিমকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। এ ঘটনায় চার আসামি পলাতক রয়েছেন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়। মাহমুদল করিম মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

পলাতক আসামিরা হচ্ছেন- মাহমুদুল করিমের স্ত্রী জেসমিন করিম, বড় ভাই সামিউল করিম, বোন নুরুন্নাহার ও চাচা কোমর আলী।

অভিযোগে জানা গেছে, ২০১২ সাল থেকে ২০১৭ সালের ১৫ মে পর্যন্ত অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখায় কর্মরত থাকার পর বামন্দী শাখায় বদলি হয় মাহমুদুল করিম। মেহেরপুর শাখায় কর্মরত থাকার সময় ব্যাংকের আন্তঃশাখা অনলাইন লেনদেনের মাধ্যমে তার পরিবারের ৪ সদস্যর নামে ৩ কোটি ২৫ লাখ টাকা পাঠান। রোববার ব্যাংক কর্মকর্তাদের তদন্তে বিষয়টি ধরা পড়ার পর রাতে মামলা হয়। এর পরেই মাহমুদুল গ্রেফতার হলেও তার পরিবারের বাকি সদস্যরা আত্মগোপন করেন।

অগ্রণী ব্যাংকের মেহেরপুর শাখার ব্যবস্থাপক মেহেদী মাসুদ জানান, বিগত ২২/০৪/ ২০১২ ইং সালে মাহমুদুল করিম মেহেরপুর শাখার ক্যাশিয়ার হিসেবে যোগদান করেন। এখানে যোগদান করার পর থেকেই তিনি অত্যন্ত সুক্ষ্মভাবে সিস্টেম করে ব্যাংকের অর্থ আত্মসাৎ করে আসছিলেন।

তিনি বলেন, ‘আমি এখানে যোগদান করার পর তার বিষয়ে আমার নজরে আসে। আমি বিষয়টি অগ্রণী ব্যাংকের প্রধান শাখায় জানায়। প্রধান শাখার আইটি বিশেষজ্ঞ টীম সেখান থেকে খতিয়ে দেখে অর্থ আত্মসাতের বিষয়টি জানতে পেরে আমাকে মামলার পরামর্শ দেন। হেড অফিসের নির্দেশে মামলাটি করা হয়েছে। তবে আরো কি পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে বিষয়টি জানার জন্য আজকে হেড অফিস থেকে একটি বিশেষজ্ঞ টীম মেহেরপুর শাখায় রওনা দিয়েছেন।’

বিজ্ঞাপন

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, গ্রেফতার মাহমুদুল করিমকে আদালতে সোপর্দ করা হচ্ছে। বাকি আসামিদের গ্রেফতারে জোর চেষ্টা করছে পুলিশ।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর