Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজেপির ডাকা হরতালে পশ্চিমবঙ্গের জনজীবন ব্যাহত


২৬ সেপ্টেম্বর ২০১৮ ১৩:২৩

।। শুভজিৎ পুততুন্ড ।।

কলকাতা থেকে: পশ্চিমবঙ্গের ইসলামপুরে ছাত্র আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে ২ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বুধবার রাজ্য জুড়ে বিজেপির ডাকা হরতালে একাধিক জায়গায় বিক্ষিপ্ত সহিংসতার ঘটনা ঘটেছে। কোথাও সরকারি বাস ভাঙচুর আবার কোথাও হরতাল সমর্থক বিজেপি কর্মীদের ওপর চড়াও হয় ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

গত বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার প্রতিবাদে আজ বুধবার আধা বেলা হরতালের ডাক দেয় বিজেপি ।

এদিন সকাল থেকেই হরতালকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় হাওড়ায়। হরতালকে সফল করতে কলকাতা ট্রামওয়েস কোম্পানি (সিটিসি) এর গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। যদিও পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনায় দুই অভিযুক্তকে আটক করা হয়। এছাড়া কোচবিহারেও সরকারি বাসে ভাঙচুর করা হয় ও অগ্নিসংযোগ ঘটানো হয়।

এতে কলকাতা থেকে শহরতলীর দিকে ছেড়ে যাওয়া ট্রেন চলাচলে ব্যাপক প্রভাব পড়ে। মধ্যমগ্রাম, অশোকনগর, ঠাকুরনগর, শান্তিপুর, কোন্নগর, ক্যানিং, লক্ষীকান্তপুরসহ একাধিক স্টেশনে রেললাইনে নেমে ও ওভারহেডের তারের ওপর গাছ ফেলে অবরোধ করে হরতাল সমর্থকরা। বারাসাত-টাকি রোডে বিজেপি ও তৃণমূলের কর্মী সমর্থকের মধ্যে সংঘর্ষে এক বিজেপির এক নারী কর্মী আহত হন।

এদিকে হরতালকে ঘিরে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে কেবলমাত্র কলকাতা শহরেই মোতায়েন করা হয়েছে ৪ হাজার পুলিশ। এছাড়া রাজ্যের সর্বত্র আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকতে বলা হয়েছে। জনজীবন স্বাভাবিক রাখতে রাজ্য সরকারের পক্ষ থেকে এদিন রাস্তায় নামানো হয়েছে অতিরিক্ত ৮০০টি বাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর