Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ১০ জেলায় নতুন ডিসি


২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৫:০৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা : দেশের ১০ জেলায় নতুন করে জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে জারি হওয়া এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) এই প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

যে ১০ জেলা নতুন ডিসি পাচ্ছে সেগুলো হলো : জয়পুরহাট, গাইবান্ধা, পঞ্চগড়, ঠাকুরগাঁও, পটুয়াখালী, চাঁদপুর, দিনাজপুর, মেহেরপুর, কুড়িগ্রাম ও সিলেট।

এসব জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যারা দায়িত্ব নিচ্ছেন তাদের মধ্যে জয়পুরহাটে যাচ্ছেন অতুল সরকার। এতোদিন তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব সেবাষ্টিন রেমাকে গাইবান্ধার, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত উপসচিব সাবিনা ইয়াসমিনকে পঞ্চগড়ের, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থানি মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবেদ হোসেনকে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পেয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব মো. মতিউল ইসলাম চৌধুরী, চাঁদপুরের দায়িত্ব পেয়েছেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব ড. কে এম কামরুজ্জামান সেলিম, দিনাজপুরে যাচ্ছেন স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত উপসচিব মো. মাহমুদুল আলম।

মেহেরপুর জেলার প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে আতাউল গণিকে। তিনি এতোদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপসচিব হিসেবে সংযুক্ত ছিলেন, কুড়িগ্রামের দায়িত্ব পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ জাকির হোসেন এবং সিলেটের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নিচ্ছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এম কাজী এমদাদুল ইসলাম।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর দেশের অন্য ১০ জেলায় জেলা প্রশাসক নিয়োগে প্রজ্ঞাপন জারি করা হয়।

সারাবাংলা/এইচএ/এসএমএন

জেলা প্রশাসক ডিসি নিয়োগ নতুন ডিসি


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

স্টারে ফ্রি অফার
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৮

ওটিটিতে ’তুফান’ মুক্তির তারিখ ঘোষণা
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর