Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঁচ পুলিশের বিরুদ্ধে আইনজীবীর ছিনতাইয়ের মামলা


২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৬:১১

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: আইনজীবীর কাছ থেকে সাড়ে ৮ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগে চট্টগ্রামের পটিয়া থানার পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। তবে পুলিশ জানিয়েছে, গভীর রাতে মদ্যপ অবস্থায় ওই আইনজীবীকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়ার পর ছাড়া পেয়ে তিনি উল্টো পুলিশের বিরুদ্ধে অভিযোগ এনেছেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেছেন রিগান আচার্য নামে এক আইনজীবী।

আদালত মামলাটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) বিধি মোতাবেক তদন্ত করতে নির্দেশ দিয়েছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন বাদীর আইনজীবী মানস দাশ।

অভিযুক্ত পাঁচ পুলিশ সদস্য হলেন- পটিয়া থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) খাজু মিয়া, এএসআই মো. মাসুম, এএসআই মো. বশির, এসআই খোরশেদ এবং কনস্টেবল মো. হুমায়ুন।

বাদী রিগান আচার্য জানান, গত ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পূজা শেষে ধলঘাটের শ্বশুর বাড়ি থেকে নগরীর বাকলিয়ায় বাসায় ফিরছিলেন তিনি। ধরঘাট বাজারে একটি লেগুনা গাড়ি (হিউম্যান হলার) দেখতে পেয়ে থামানোর জন্য সিগন্যাল দেন। এ সময় ওই গাড়ি থেকে কয়েকজন পুলিশ সদস্য নেমে তাকে ঘিরে ধরেন এবং পকেট থেকে সাড়ে ৮ হাজার টাকা ছিনিয়ে নেন। এরপর তাকে জোরপূর্বক গাড়িতে তুলে পটিয়া থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার সময় ছেড়ে দেবার কথা বলে তার কাছ থেকে ঘুষ দাবি করেন।

রিগানের দাবি, দুপুর সাড়ে ১২টা পর্যন্ত থানায় বসিয়ে রেখে পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ সারাবাংলাকে বলেন, মদ্যপ অবস্থায় একা রাস্তায় দাঁড়িয়েছিলেন রিগান আচার্য। মদ্যপ অবস্থায় সড়কে দুর্ঘটনার শিকার হতে পারেন, এই আশঙ্কায় তাকে থানায় নিয়ে যাওয়া হয়েছিল। সেই রাতে তাকে ওয়াশ করানো হয়। হাসপাতালের এ সংক্রান্ত সনদও আছে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতাদের অনুরোধে মামলা না করে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছিল বলে দাবি ওসি’র।

সারাবাংলা/আরডি/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর