Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলায় শেরপুরের কামারিয়া ইউপি চেয়ারম্যান কারাগারে


২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৫০

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় শেরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূরে আলম সিদ্দিকীকে এক বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার ৭ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। পাশাপাশি আসামিকে ৫ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে। অনাদায়ে তাকে আরও তিন মাস কারাভোগ করতে হবে।

এদিন উচ্চ আদালতে আপিল করবেন জানিয়ে আসামি জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৪ সালের ২৬ নভেম্বর নূরে আলম সিদ্দিকীর, স্ত্রীর ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে অর্জিত সম্পদের মালিক হয়েছেন মর্মে অভিযোগ এলে দায়-দেনা আয়ের উৎস ৭ কার্যদিবসের সম্পদ বিবরণী দাখিল করতে নির্দেশ দেয় দুদক। সে মোতাবেক ১২ ডিসেম্বর তার বিরুদ্ধে নোটিশ জারি করা হলে ২৩ ডিসেম্বর নোটিশ গ্রহণ করেন নূরে আলম সিদ্দিকী। নিদিষ্ট সময় বেঁধে দেওয়ার পরেও সময়মত আয় বিবরণী দাখিল করতে পারেননি তিনি।

গত ২০১৫ সালের ৮ মার্চে দুদকের উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হক রমনা থানায় মামলাটি দায়ের করেন। ২০১৬ সালের ২০ নভেম্বর দুদকের সহকারী পরিচালক রাম প্রসাদ মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। গত বছরের ২৩ এপ্রিল আদালত আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলাটির বিচারকাজ চলাকালে ৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

আসামির পক্ষে মামলাটি পরিচালনা করেন এ কে এম হাবিবুর রহমান আর দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট রেজাউল করিম চুন্নু।

সারাবাংলা/এআই/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর