Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপকূলীর এলাকার অবকাঠামো নিয়ে কেএসআরএম’র সভা


২৭ সেপ্টেম্বর ২০১৮ ২০:৫১

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: দেশের শীর্ষস্থানীয় রড উৎপাদনকারী প্রতিষ্ঠান কবির স্টিলি রি-রোলিং মিলস (কেএসআরএম) লিমিটেডের উদ্যোগে পর্যটন শহর কক্সবাজারে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি কক্সবাজারের অভিজাত হোটেল টিউলিপের সভাকক্ষে ‘আরসিসি স্ট্রাকচার ইন কোস্টাল এরিয়া’ শীর্ষক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার প্রায় ২০০ প্রকৌশলী অংশ নেন।

মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন- বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক ডিন ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের প্রফেসর এমিরেটস ড. এম শামীম জেড বসুনিয়া।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- কেএসআরএম লিমিটেডের অ্যাডভাইজার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শহিদুর রহমান ও মার্কেটিং অ্যান্ড সেলস ডিরেক্টর এনামুল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কেএসআরএম লিমিটেডের মিডিয়া কনসালটেন্ট মিজানুল ইসলাম।

মতবিনিময় সভায় দেশে চলমান উন্নয়ন কর্মকাণ্ডের বড় বড় যেসব প্রকল্পে কেএসআরএমের অংশীদারীত্ব ও বিশেষত্ত্ব রয়েছে তা তুলে ধরেন মার্কেট রিচার্স অ্যান্ড ডেভেলপমেন্ট উইংস হেড মোহাম্মদ আশফাকুল ইসলাম। স্টিল উৎপাদন বৃত্তান্ত ও রড পরিশোধন পদ্ধতি নিয়ে কথা বলেছেন কেএসআরএম লিমিটেডের মার্কেটিং অ্যান্ড সেলস ডিরেক্টর এনামুল হক। কোম্পানির বিভিন্ন কর্মকান্ডের ভিডিও ক্লিপ প্রদর্শন করেন ভারপ্রাপ্ত প্রধান ব্রান্ড কর্মকর্তা মনিরুজ্জামান রিয়াদ।

মূল প্রবন্ধে প্রফেসর ড. এম শামীম জেড বসুনিয়া উল্লেখ করেন, বাজারে অনেক ধরণের পণ্য রয়েছে। কিন্তু নির্মাণ ক্ষেত্রে পণ্যের ব্যবহার নিশ্চিত করার ক্ষেত্রে গুণগতমানের বিষয়টি সবার আগে বিবেচনায় রাখা উচিত। তা না হলে টেকসই নির্মাণ নিশ্চিত করা সম্ভব নয়। টেকসই নির্মাণ না হওয়া মানে দুর্ঘটনার ঝুঁকি বৃদ্ধি পাওয়া।

বিজ্ঞাপন

মতবিনিময় সভায় বক্তারা বলেন, “কেএসআরএম লিমিটেড শুধু একটি প্রতিষ্ঠান নয়, যেনো একটি পরিবারের নাম। ‘শেকড় থেকে শিখরে’ এ সত্যকে ধারণ করে কেএসআরএমের অগ্রযাত্রা। জন্মলগ্ন থেকে হাঁটি হাঁটি পা পা করে কেএসআরএম লিমিটেড ইতিমধ্যে দেশের রড প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম হিসেবে সুপ্রতিষ্ঠিত। দীর্ঘ ৩৪ বছর ধরে এ শিল্প গ্রুপ সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে।’

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর