Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শূন্য পদে জনবল নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি


২৭ সেপ্টেম্বর ২০১৮ ২২:১৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সব মন্ত্রণালয় ও বিভাগের শূন্য পদে দ্রুত জনবল নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দেওয়া প্রস্তাব নির্ধারিত এক মাসের মধ্যে সম্পন্ন করতে সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটি। একইসঙ্গে কমিটি তথ্য ক্যাডার স্তরে বাংলাদেশ বেতারের পদ পুনর্বিন্যাস ও ডিজি পদ গ্রেড-১ এ উন্নীতকরণ সংক্রান্ত প্রস্তাবটিও নির্ধারিত এক মাসের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদে কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই সুপারিশ করা হয়।

এতে কমিটি সদস্য এ. বি. এম. ফজলে করিম চৌধুরী, মো. আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা অংশ নেন।

কমিটিকে সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিসিএস (প্রশাসন) ক্যাডারের সঙ্গে বিসিএস (ইকনমিক) ক্যাডার একীভূত করতে পাঠানো সার-সংক্ষেপ প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। বর্তমানে উভয় ক্যাডার একীভূতকরণ বিষয়ে এসআরও জারির কার্যক্রম প্রক্রিয়াধীন।

এছাড়া বৈঠকে উন্নয়ন প্রকল্পগুলোর প্রকল্প পরিচালক (পিডি) নিয়োগের ক্ষেত্রে একজন পিডিকে একটির বেশি প্রকল্পে নিয়োগ না করা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ে কতগুলো প্রকল্প রয়েছে- সেগুলোর বর্তমান অবস্থা কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর