Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাজে ফিরছেন স্বাস্থ্যকর্মীরা


২ জানুয়ারি ২০১৮ ২০:০১

স্পেশাল করেসপন্ডেন্ট

মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের ঝুঁকি ভাতা চালু, গ্রেড পরিবর্তন, প্রতি ওয়ার্ডে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ, চাকরি ক্ষেত্রে পোষ্য কোটা প্রচলনের দাবি বাস্তবায়নের সুপারিশ প্রদানের জন্য স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের নেতৃত্বে স্বাস্থ্যমন্ত্রীর কমিটি গঠনের সিদ্ধান্তের পর স্বাস্থ্যকর্মীরা তাৎক্ষণিকভাবে আন্দোলন স্থগিত করে কাজে যোগদান করার ঘোষণা দিয়েছেন।

একইসঙ্গে কমিটিতে মন্ত্রণালয় বা অধিদফতরের একজন এবং স্বাস্থ্যকর্মীদের একজনকে অন্তর্ভূক্ত করারও নির্দেশ দেন মন্ত্রী। স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ কার্যক্রম দ্রুত শুরু করার জন্য মন্ত্রী এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককেও নির্দেশ দেন।

মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ স্বাস্থ্য সহকারী অ্যাসোসিয়েশন (বিএইচএএ) এবং বাংলাদেশ স্বাস্থ্য পরিদর্শন সমিতির প্রতিনিধি দলের সাথে বৈঠকে সভাপতিত্বকালে এ নির্দেশ দেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী এ সময় স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শকদের বিভিন্ন দাবি শোনেন এবং সেগুলো দ্রুত বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করার আশ্বাস দেন।

মন্ত্রী বলেন, মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের নিরলস প্রচেষ্টায় শিশুদের টিকা প্রদান কার্যক্রম নিয়মিত ও সফলভাবে অনুষ্ঠিত হচ্ছে।

তাই স্বাস্থ্যকর্মীদের সকল যৌক্তিক দাবি পূরণ করার পদক্ষেপ নেওয়া হবে। তাদের দক্ষতা বৃদ্ধির জন্যেও দ্রুত প্রশিক্ষণের উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, দাবিগুলোর অধিকাংশের সাথে আন্তঃমন্ত্রণালয় সিদ্ধান্তের বিষয় জড়িত। সেক্ষেত্রে জন প্রশাসন মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে দ্রুত বৈঠকে বসার কথাও জানান মন্ত্রী।

এ ছাড়া আগামী মঙ্গলবার কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠানের নির্দেশ দেন।

বৈঠকে অ্যাসোসিয়েশনের উপদেষ্টা সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেএ/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর