Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্পেন বিএনপির প্রতিবাদ


২৯ সেপ্টেম্বর ২০১৮ ১২:০৫

।। কবির আল মাহমুদ ।।

স্পেন থেকে: দলের কারাবন্দী চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে মাদ্রিদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে বিএনপির স্পেন শাখা। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের একটি রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোজাম্মেল হোসেন মনু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়া ও যুগ্ম-সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম জাকির, সিনিয়র সহ-সভাপতি নূর হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি আবুল খায়ের, এস এম আহমেদ মনির, মিল্টন ভূঁইয়া কচি, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল, স্পেন যুবদলের সভাপতি রমিজ উদ্দিন সরকার, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমদ, যুবদল নেতা কাজী জসিম, স্পেন বিএনপির যুগ্ম-সম্পাদক হুমায়ূন কবির রিগ্যান, পেয়ার হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় তারা বলেন, অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের জন্য দেশে ও প্রবাসে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না। এই মুহূর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিলেই একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সুযোগ সৃষ্টি হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে। এজন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানান তারা।

বিজ্ঞাপন

সভায় স্পেন বিএনপির সহ-সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, আনোয়ারুল আজীম, যুগ্ম-সম্পাদক হেমায়েত খান, আমির হোসাইন, হাবীব আলী, জসিমউদ্দিন মাস্টারসহ দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর