Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকে তলব: সময় চেয়েছেন তিতাসের ২ কর্মকর্তা


৩০ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অসুস্থতার কথা জানিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি ঘুষ নেওয়ার অভিযুক্ত তিতাসের দুই কর্মকর্তা। রোববার (৩০ সেপ্টেম্বর) তাদের দুদকে হাজির হওয়ার কথা ছিল।

রোববার যাদের দুদকে হাজির থাকতে বলা হয়েছিল তারা হলেন- তিতাসের পাইপলাইন ডিজাইন বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী সাব্বের আহমেদ চৌধুরী এবং ইলেকট্রিক্যাল কোরেশন কন্ট্রোল (ইসিসি) বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী মো. আবু বকর সিদ্দিকুর রহমান।

গত ২০ সেপ্টেম্বর দুদকের অনুসন্ধান দলের প্রধান ও দুদকের উপ-পরিচালক এ কে এম মাহবুবুর রহমানের পাঠানো তলবি নোটিশে তাদেরকে ৩০ সেপ্টেম্বর দুদকে হাজির থাকতে বলা হয়েছিল।

দুদকের উপ-পরিচালক এ কে এম মাহবুবুর রহমান বলেন, ‘আজকে তলব করা হয়েছিল। কিন্তু দুদকের কাছে লিখিত চিঠিতে দুইজনই নিজেদেরকে অসুস্থ দাবি করে সময় আবেদন করেছে।’

এদিকে, ক্ষমতার অপব্যবহার করে মিটার টেম্পারিং ও অবৈধ গ্যাস সংযোগ দিয়ে বিপুল অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে তিতাসের গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমানসহ ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত, ২০ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. ফরিদ আহমেদ পাটোয়ারীর সই করা এক নোটিশে তাদের তলব করা হয়। আগামী ১ ও ২ অক্টোবর তাদের দুদকে হাজির হতে বলা হয়।

আগামীকাল ১ অক্টোবর যাদের হাজির থাকতে বলা হয়েছে তারা হলেন- তিতাসের গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমান, উপ-মহাব্যবস্থাপক এস এম আবদুল ওয়াদুদ ও তিতাসের জোবিঅ-জয়দেবপুর, আবিবি-গাজিপুরের ইনচার্জ (ব্যবস্থাপক) ছাব্বের আহমেদ চৈাধুরী।

বিজ্ঞাপন

আর ২ অক্টোবর তলব করা হয়েছে তারা হলেন- তিতাসের গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের আবিডি-নারায়ণগঞ্জ শাখার মহা ব্যবস্থাপক শফিকুর রহমান, টিএন্ডটি শাখার (গাজীপুর) ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, ব্যবস্থাপক মো. আখেরুজ্জামান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানী।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর