Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গান বন্ধ করতে বলায় রাঁচিতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা


৩ জানুয়ারি ২০১৮ ১৩:১৯

সারাবাংলা ডেস্ক

ভারতের ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচিতে উচ্চ স্বরে গান বন্ধ করতে বলায় এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে।  সোমবার খ্রিষ্টীয় নববর্ষের প্রথম দিনে রাঁচির মান্দারে এ ঘটনা ঘটে। এ খবর জানিয়েছে বিবিসি।

নিহত যুবকের নাম ওয়াসিম আনসারী (১৯)। ওয়াসিম মহারাষ্ট্র রাজ্যের পুনে শহরে শ্রমিকের কাজ করতেন।  সম্প্রতি তিনি মান্দার এলাকায় নিজ বাড়িতে ফিরেছিলেন।

বিবিসির প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে  জানানো হয়,  জোরে গান-বাজনা ছেড়ে নববর্ষ পালন করছিল মান্দার শহরের এক দল যুবক। সে সময় ওয়াসিম ও তার দুই বন্ধু ঘটনাস্থলে গিয়ে গান বাজাতে নিষেধ করেন। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে ওয়াসিমের ওপর হামলা চালানো হয়। ধারালো কিছুর আঘাতে ওয়াসিমের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হাসিবুল আনসারী নামের এক স্থানীয় বাসিন্দা জানান, একটি কবরস্থানের কাছে এক দল যুবক জোরে গান বাজাচ্ছিল। ওয়াসিম বাধা দিতে গেলে তাঁকে খুন করা হয়। তার দুই বন্ধু ভাগ্যবান যে তারা পালাতে পেরেছেন। না হলে তাঁদেরও মেরে ফেলা হতো।

এদিকে এ ঘটনার প্রতিবাদে ও অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার মহাসড়ক অবরোধ করেন স্থানীয়রা। তবে হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়ে তাঁদের বাড়িতে ফেরায় পুলিশ।

বিবিসির ওই প্রতিবেদনে  বলা হয়েছে, ভারতে সাম্প্রদায়িক সংঘাতের পরিমাণ দিন দিন বেড়েই চলেছে। এতে শঙ্কায় রয়েছে দেশটির সংখ্যালঘু জনতা।

সারাবাংলা/আইজেকে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর