Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি


৩ অক্টোবর ২০১৮ ১৪:১৮

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: ৭ দফা দাবি আদায় এবং ১৩ দফা লক্ষ্য বাস্তবায়নে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে ঢাকা জেলা বিএনপি।

বুধবার (০৩ অক্টোবর) বেলা সাড়ে ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দিয়ে আসেন ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি নাজিম উদ্দীন এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী।

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিন স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে বলা হয়েছে, গণতান্ত্রিক পদ্ধতিতে রাষ্ট্র পরিচালনার লক্ষে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য করার জন্য অংশ গ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠুভাবে পরিচালিত হওয়া জরুরি। সেই লক্ষ্যে আগামী নির্বাচনে তফসিল  পুর্বে নিম্নে বর্ণিত দাবি সমূহ পূরণ করতে হবে।

আরও পড়ুন:

‘এইচ টি ইমাম’রা বিপজ্জনক’— প্রধানমন্ত্রীকে রিজভী

বিএনপির দাবিগুলোর মধ্যে রয়েছে— খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহর, জাতীয় সংসদ বাতিল, সরকারের পদত্যাগ এবং সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করা, যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন করা, নির্বাচনে ইভিএম ব্যবহার না করার বিধান নিশ্চিত করা, সুষ্ঠু নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন, নির্বাচনের স্বচ্ছতা নিশ্চিত করতে দেশি-বিদেশি পর্যবেক্ষক নিয়োগের ব্যবস্থা নিশ্চিত করা, তাদের ওপর কোনো বিধি-নিষেধ আরোপ না করা, বিরোধী রাজনৈতিক নেতাকর্মীর মুক্তি, সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার, নতুন কোনো মামলা না দেওয়া, পুরোনো মামলায় কাউকে গ্রেফতার না করা, কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় শিক্ষার্থীদের নামে দায়ের করা সব মামলা প্রত্যাহার।

বিজ্ঞাপন

বিএনপির স্মারকলিপি গ্রহণ করেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক ফৌজিয়া রহমান।

সারাবাংলা/এই আই/এজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর