Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড গড়েই খুলনার ভরসা তুষার


৩ অক্টোবর ২০১৮ ১৯:০৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।
ঢাকা: প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথমবারের মতো জোড়া সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন এই বছরেই। আজ নতুন একটা কীর্তি গড়লেন তুষার ইমরান, বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে একই ম্যাচের দুই ইনিংসে সেঞ্চুরির কীর্তিটা একাধিকবার করলেন। তাঁর এমন পারফরম্যান্সের পরও অবশ্য রাজশাহীর বিপক্ষে ম্যাচ বাঁচাতে লড়ছে তার দল খুলনা।

টিয়ার ওয়ানের অন্য ম্যাচে ফজলে রাব্বি মাহমুদ ও সোহাগ গাজীর সেঞ্চুরিতে রংপুরকে জবাব দিচ্ছে বরিশাল।

বিজ্ঞাপন

রাজশাহীর হয়ে আজ দিনটা অবশ্য নিজের করে নিতে পারতেন জহুরুল ইসলাম। কাল সেঞ্চুরির সুবাস পাচ্ছিলেন, আজ সানজামুল ইসলামকে নিয়ে পেয়ে গেলেন তা। সানজামুল ৬৪ রানে আউট হলেও টেল এন্ডারদের নিয়ে লড়াই চালিয়ে গেছেন জহুরুল। শেষ পর্যন্ত ১৪৭ ওভারে ৫৫২ রানে দল অল আউট হলেও জহুরুলকে আউট করা যায়নি। ২৯০ বলে ১৬৩ রানে অপরাজিত ছিলেন জহুরুল। খুলনার হয়ে ৬৬ রানে ৭ উইকেট নিয়েছেন আফিফ হোসেন।

২৫২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল খুলনা। ওপেনার রবিউল ইসলাম রবির পর ২৪ রানের মধ্যে খুলনা হারিয়ে ফেলে আফিফ হোসেনকেও। এরপর প্রতিরোধ গড়ে তোলেন এনামুল হক বিজয় ও তুষার ইমরান। দুজন দ্বিতীয় উইকেটে ১৫৮ রান যোগ করে এখনো অপরাজিত আছেন। বিজয় ৭২ রানে অপরাজিত থাকলেও তুষার দিন শেষ করেছেন ১৩৩ বলে ১৩০ রান করে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার ৩০তম সেঞ্চুরি। আর একই ম্যাচের দুই ইনিংসে সেঞ্চুরি করার কীর্তি এ নিয়ে দ্বিতীয় বার। এ বছরেই বিসিএলে সেটি প্রথমবারের মতো করেছিলেন। ১৮২ রানে ২ উইকেট নিয়ে দিন শেষ করেছে খুলনা, কাল ম্যাচ বাঁচাতে তাদের দারুণ কিছুই করতে হবে।

বিজ্ঞাপন

অন্যদিকে রংপুর-বরিশাল ম্যাচে বার বারই হানা দিয়েছে বৃষ্টি। রংপুরের ৫০২ রানে জবাবে খুলনা ১৪৪ রানে হারিয়ে ফেলেছিল ৪ উইকেট। এরপর ফজলে রাব্বী ও সোহাগ গাজী মিলে যোগ করেছেন ২২৬ রান। সোহাগ ১২৮ রানে আউট হয়ে গেলেও রাব্বি অপরাজিত ছিলেন ১৩০ রানে। ৫ উইকেটে ৩৮৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে বরিশাল। এই ম্যাচে ড্র ছাড়া অন্য কোনো ফল হওয়া এখন বেশ কঠিনই।

সারাবাংলা/এএম/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর