Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবির ৫১তম সমাবর্তন শনিবার


৪ অক্টোবর ২০১৮ ১৫:৩৪

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন শনিবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তনে ২১ হাজার ১১১জন রেজিস্ট্রেশন করেছেন। যা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বাধিক সংখ্যা।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল কক্ষে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান। সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক কবি মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান বলেন, ৫১তম সমাবর্তনে কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের ৯৬টি স্বর্ণ পদক, ৮১জনকে পিএইচডি ও ২৭জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তনে বক্তা হিসেবে বক্তব্য দিবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। সমাবর্তনের সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্রাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিবেন।

সমাবর্তন ঘিরে বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে ভিসি বলেন, সমাবর্তন দিবস শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দিবসটির জন্য শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনের সংস্কৃতি চালু রয়েছে। ভবিষ্যতে এই সংস্কৃতি অব্যাহত থাকবে। অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তাও নিশ্চিত করা হয়েছে বলে জানান ভিসি।

সারাবাংলা/কেকে/এমএইচ

ঢা‌বি ঢাবি ভিসি ঢাবি সমাবর্তন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর