Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নাশকতা করে নির্বাচন ঠেকানো যাবে না’


৬ অক্টোবর ২০১৮ ১৪:১৪

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

ঢাকা: আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে বিএনপি আন্দোলন নয়, বোমা সন্ত্রাস ও নাশকতার প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেছেন সরকারের সড়ক পরিব্হন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘যতই প্রস্তুতি নিন, নাশকতা করে নির্বাচন ঠেকানো যাবে না। এবার নাশকতা করলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হবে।’

শনিবার (৬ অক্টোবর) রাজধানীর চকবাজারের আওয়ামী লীগের প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিএনপিকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ অভিহিত করে ওবায়দুল কাদের বলেন, বিএন‌পি নামক আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দলের কাছে দেশ, দেশের গণতন্ত্র ও আইনের শাসন নিরাপদ নয়। তার ওপর বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে আত্মস্বীকৃত দেউলিয়া দলে পরিণত হয়েছে।

‘এক মাসের মধ্যে দেশের চেহারা বদলে যাবে— বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মওদুদ সাহেব একজন বহুরূপী। কোন ঐশী বাণী থেকে তিনি এটা পেয়েছেন? মওদুদ আহমেদের কি একমাস শেষ হয়নি? আপনার দেখেন, একমাসে দেশের চেহারা নাকি বিএনপি চেহারা পরিবর্তন হয়। বিএনপি মওদুদের পরামর্শ যত শুনবে তত ডুববে।

বিএনপির শাসনামলের সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘তাদের আমলে পুরান ঢাকায় বিদ্যুৎ ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টাই থাকত না।  অপারেশন থিয়েটারেও লোডশেডিং থাকত। এখন কি আপনারা বিদ্যুৎ পাচ্ছেন?’ এসময় উপস্থিত নেতাকর্মীরা সবাই বলে ওঠেন, হ্যাঁ, আমরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাচ্ছি।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে ফের ক্ষমতায় আনতে হবে দা‌বি ক‌রে ওবায়দুল কাদের ব‌লেন, উন্নয়ন করতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে ক্ষমতায় ফিরিয়ে আনলে পুরান ঢাকা আরও সমৃদ্ধ ও পরিচ্ছন্ন হবে। পুরান ঢাকা পুরান থাকবে না, নতুন রূপ ধারণা করবে। ঐতিহ্যকে আধুনিকায়ন করা হবে।

বিজ্ঞাপন

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ অন্যরা।

ফাইল ছবি

সারাবাংলা/এমএমএইচ/টিআর

ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর