Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বখাটের বিরুদ্ধে সাহসী প্রতিবাদ


৬ অক্টোবর ২০১৮ ২২:৪৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

মৌলভীবাজার: বখাটে ছেলেটার শার্টের কলার ধরে টেনে হিচড়ে নিয়ে যাচ্ছে মেয়েটি, এ সময় ছেলেটির হুমকির পরিপ্রেক্ষিতে মেয়েটির পাল্টা জবাব ‘নিয়ে আয় তোর কোন বাপ আছে।’ এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার পৌর পার্কে ঘটনাটি ঘটেছে ।

বখাটের বিরুদ্ধে প্রতিবাদকারী সাহসী মেয়েটি মৌলভীবাজার দি ফ্লাওয়ার্স কেজি স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রী। তার নাম ফাতেমা আক্তার অ্যানি।

নাম প্রকাশ না করার শর্তে ফ্লাওয়ার্স কেজির একজন শিক্ষক ভিডিও দেখে মেয়েটির পরিচয় নিশ্চিত করেছেন।

বখাটে  ছেলেটির নাম আবদুর রহমান জিসান।

খোঁজ নিয়ে জানা যায়, মেয়েটি তার মায়ের সাথে পৌর পার্কে ফুচকা খেতে বসে। তখন বখাটে জিসান মেয়েটিকে বিশ্রী ভাষায় টিজ করে এবং তার ছবিও তোলে। একপর্যায়ে মেয়েটি উঠে এসে ছেলেটির হাতের মোবাইল কেড়ে নেয় এবং তাকে চড়থাপ্পড় মারতে মারতে শার্টের কলার ধরে টেনেহিঁচড়ে নিয়ে আসে।

এ সময় অন্য বড় ভাইয়দের দোহাই দিলে মেয়েটি উল্টা চ্যালেঞ্জ করে বলে ‘তোর বাপ কে নিয়ে আয়, সে আমাকে কী করবে?’ তৎক্ষণাৎ বখাটে আবদুর রহমান জিসানের মোবাইল ফোনটিও ভেঙে ফেলে ওই স্কুলছাত্রী।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ সুহেল আহমেদ জানান, মেয়েটি প্রচণ্ড সাহসিকতার পরিচয় দিয়েছে এভাবেই সমাজের প্রতিটি মেয়ে যদি বখাটেদের প্রতিবাদ করে তবে ইভটিজিং দ্রুতই বন্ধ হয়ে যাবে।

সাংবাদিক ও সংস্কৃতি কর্মী আব্দুর রব বলেন, ‘মেয়েটিকে স্যালুট জানাচ্ছি, বখাটে জিসানকে উপযুক্ত জবাব দিয়েছে মেয়েটি। এরপর কোনো বখাটে মেয়েদের ইভটিজিং করার আগে নিশ্চই শতবার ভাববে। সেই সঙ্গে এই দৃশ্যটিও তাদের মনে পড়বে।’

সারাবাংলা/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর