Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ২৮ অক্টোবর


৭ অক্টোবর ২০১৮ ১৭:৫৪

আদালতে খালেদা জিয়া

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর দারুসসালাম থানার আট মামলাসহ ১১ মামলার শুনানি অনুষ্ঠিত হবে আগামী ২৮ অক্টোবর। এসব মামলার বেশিরভাগই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে খালেদা জিয়ার আইনজীবী সময় আবেদন করলে আদালত নতুন এ দিন ঠিক করে দেন।

রোববার (৭ অক্টোবর) ১১ মামলার মধ্যে একটি মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য দিন ঠিক করা ছিল। পরে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আদালতে মামলাগুলোর জন্য সময় আবেদন করেন। পরে মামলাগুলোর ওপর শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আগামি ২৮ অক্টোবর শুনানির জন্য নতুন করে দিন ঠিক করে দেন।

মামলাগুলোর মধ্যে রয়েছে দারুসসালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ী থানার দুইটি হত্যা মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

খালেদা জিয়া বলেন, মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এত লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।

খালেদা জিয়ার বক্তব্যকে ‘দেশদ্রোহ’ অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করিছিলেন।

এছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীয় হত্যায় অভিযোগ যাত্রাবাড়ি থানায় দুই মামলা ও একই সালের বিভিন্ন সময় দারুসসালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এসে দারুসসালাম থানায় আটটি মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর