Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি


৭ অক্টোবর ২০১৮ ১৮:১৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

কিশোরগঞ্জ: দুই সপ্তাহের ব্যবধানে ফের তিন দিনের জন্য আগামীকাল সোমবার (৮ অক্টোবর) কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর এ নিয়ে তৃতীবারের মতো তিনি যাচ্ছেন কিশোরগঞ্জ জেলায়। তবে এবারই তিনি প্রথম যাচ্ছেন কিশোরগঞ্জ জেলা সদরে।

এর আগে, সর্বশেষ গত ২৪ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর রাষ্ট্রপতি তার নির্বাচনী এলাকা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা সফর করেন।

এবারে রাষ্ট্রপতির নিজ জেলা সফরের প্রথম দিনেই দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। তিন দিনের সফরে তিনি কিশোরগঞ্জ শহরে বসবাসকারী বেশকিছু প্রবীণ ও প্রয়াত সাবেক সহকর্মীর বাড়িতে যাবেন এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

এদিকে, রাষ্ট্রপতির সফরকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে স্থানীয় প্রশাসন। শহরকে সাজানো হচ্ছে নতুন করে। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি যাতায়াত করবেন— এমন রাস্তাগুলোর মেরামতের কাজ চলছে।পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে বিভিন্ন সড়কের দু’পাশ।

রাষ্ট্রপতির সফরকে ঘিরে উৎসবের আমেজ দেখা দিয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যেও। রাষ্ট্রপতির সফরকে ঘিরে প্রশাসনের বিভিন্ন উদ্যোগে হাত মিলিয়েছেন তারাও।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার দুপুর ১টায় বঙ্গভবন থেকে কিশোরগঞ্জ সদরের উদ্দেশে রওনা দেবেন রাষ্ট্রপতি। দুপুর ২টায় কিশোরগঞ্জের নতুন স্টেডিয়ামে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটির অবতরণের কথা রয়েছে। পরে সার্কিট হাউজে গার্ড অব অর্নার দেওয়া হবে তাকে।

বিজ্ঞাপন

ওই দিন বিকেল ৩টায় রাষ্ট্রপতিকে তার শিক্ষাজীবনের স্মৃতি বিজড়িত সরকারি গুরুদয়াল কলেজ মাঠে নাগরিক কমিটির পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হবে। এতে সভাপতিত্ব করবেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান।

সন্ধ্যা ৭টায় সার্কিট হাউজে কিশোরগঞ্জ জেলা বার, প্রেস ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতা, চেম্বার অব কমার্স, সরকারি কর্মকর্তাসহ পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করবেন রাষ্ট্রপতি।

সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদকে সংবর্ধনা দেওয়া হবে। এ অনুষ্ঠানের পর তিনি কিশোরগঞ্জ শহরের বসবাসরত তার সাবেক কয়েকজন সহকর্মী ও প্রয়াত সহকর্মীর বাড়ি যাবেন।

আগামী ১০ অক্টোবর (বুধবার) বিকেলে কিশোরগঞ্জ থেকে ঢাকায় আসার কথা রয়েছে রাষ্ট্রপতির।

সারাবাংলা/এমএইচ

রাষ্ট্রপতি রাষ্ট্রপতি আবদুল হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর