Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে বিএনপির বৈঠক


৭ অক্টোবর ২০১৮ ২১:০১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে বৈঠক করেছে বিএনপি। রোববার (৭ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বাসায় এ বৈঠক শুরু হয়। বৈঠক চলে রাত ১১টা পর্যন্ত। এই প্রথম কোনো বিএনপি নেতার বাসায় যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যের সঙ্গে বিএনপির বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

বৈঠকে যুক্তফ্রন্টের পক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান উপস্থিত ছিলেন। অন্যদিকে, জাতীয় ঐক্য প্রক্রিয়ার পক্ষে অংশ নেন এই প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন এবং মোস্তফা মহসীন মন্টু ও আ ব ম মোস্তফা আমীন।

বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ বৈঠকে অংশ নেন।

বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়া শুরুর পর সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রধান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মেজর (অব) আবদুল মান্নান, মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের বাসায় একাধিক বৈঠক হলেও এবারই প্রথমবার বিএনপির কোনো নেতার বাসায় বৈঠক হলো।

এর আগে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপির তিন নেতার সমন্বয়ে ছয় সদস্যের একটি লিয়াজোঁ কমিটি গঠন করা হয়। গণফোরামের সভাপতি ও জাতীয় জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন বিদেশ থেকে আসার পর এ লিয়াজোঁ কমিটির সদস্য আরও বাড়ানোর কথা ছিল। আজকের বৈঠকের পর এ লিয়াজোঁ কমিটির পরিসর বাড়তে পারে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

জাতীয় ঐক্য প্রক্রিয়া বিএনপি যুক্তফ্রন্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর