Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহ্জালাল ইসলামী ব্যাংকের সাবেক কর্মকর্তাকে ১০ বছরের কারাদণ্ড


৮ অক্টোবর ২০১৮ ১৬:৪৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় শাহ্জালাল ইসলামী ব্যাংকের সাবেক সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মনিরুজ্জামান মো. মোস্তফা নামের এক কর্মকর্তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৮  অক্টোবর) দুপুরে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

আসামি মনিরুজ্জামান পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ জরিমানার টাকা আদায়ের লেভী পরোয়ানা ইস্যুর আদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আসামিকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও দুই বছরের বিনাশ্রম কারাভোগ করতে হবে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৪ সালের ২০ নভেম্বর হতে ২০০৯ সালের ২৬ জুলাই পর্যন্ত আসামি মনিরুজ্জামান মো. মোস্তফা শাহ্জালাল ইসলামী ব্যাংকের ধানমন্ডি শাখায় সিনিয়র এক্সিকিউটিভ অফিসার হিসেবে কর্মরত থাকা অবস্থায় কম্পিউটারের পাসওয়ার্ড ব্যবহার করে ব্যাংকের বিভিন্ন হিসাব থেকে নিজ নামে এবং আরও ১১ জন গ্রাহকের হিসেবে টাকা স্থানান্তর করে মোট ১২টি হিসাব থেকে জালিয়াতির মাধ্যমে  ৯৫ লাখ ৭৬ হাজার ৮৫৭ টাকা আত্মসাৎ করেন। ওই ঘটনায় শাহ্জালাল ইসলামী ব্যাংকের ধানমন্ডি শাখার সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নকীবুল ইসলাম ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন। এরপর দুদক মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

উল্লেখ্য, মনিরুজ্জামান মো. মোস্তফাকে পেনাল কোডের ৪০৯ ধারা এবং দুর্নীতি দমন প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারা অনুযায়ী দোষী সাব্যস্ত করে শুধুমাত্র পেনাল কোডের ৪০৯ ধারায় তাকে দণ্ড ও জরিমানা করেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

টাকা আত্মসাৎ শাহ্জালাল ইসলামী ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর