Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর স্ত্রী কারাগারে


৮ অক্টোবর ২০১৮ ১৭:৪৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ঋণের ১৪৯ কোটি টাকা আত্মসাতের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর স্ত্রী জামিলা নাজলিন মাওলাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার (৮ অক্টোবর) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ-১ আকবর হোসেন মৃধা এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রামের পরিদর্শক এমরান হোসেন সারাবাংলাকে বলেন, চট্টগ্রাম নগরীর হালিশহর থানায় দায়ের হওয়া মামলায় গত ২০ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ওই মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিলা নাজলিন মাওলা জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৬ সালের ২৬ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. মোশারফ হোসেইন মৃধা বাদি হয়ে নগরীর হালিশহর থানায় আসামিদের মামলাটি দায়ের করেছিলেন। মামলায় চট্টগ্রামের রাইজিং অ্যাগ্রো ফার্মা ও রাইজিং স্টিল মিলস লিমিটেডের পরিচালক আসলাম চৌধুরী, চেয়ারম্যান জামিলা নাজলিন মাওলা, ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন চৌধুরী ও পরিচালক জসিম হোসেন চৌধুরীকে আসামি করা হয়। আমজাদ ও জসিম আসলাম চৌধুরীর ভাই।

মামলার অভিযোগে বলা হয়, আসলাম চৌধুরীসহ আসামিরা সাউথইস্ট ব্যাংক লিমিটেডের হালিশহর শাখা থেকে ২০১০ ও ২০১২ সালে এলসি খুলে এলটিআর ফ্যাসিলিটি ঋণ বাবদ ১৫২ কোটি ৮৪ লাখ টাকা ঋণ নেন। পরবর্তীতে সুদসহ ঋণের অনাদায়ী ২৩৭ কোটি ৫২ লাখ টাকার মধ্যে ৮৮ কোটি ৩২ লাখ টাকা পরিশোধ করেন। অবশিষ্ট ১৪৯ কোটি ২০ লাখ টাকা পরিশোধ না করে ব্যাংকের সঙ্গে প্রতারণা করে আত্মসাৎ করেন।

আদালতে দাখিল করা অভিযোগপত্রে এজাহারে থাকা চার আসামিকে অভিযুক্ত করা হয়েছে। অভিযোগপত্র দাখিলের পর প্রথম শুনানির দিন ছিল আজ (সোমবার)।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

আসলাম চৌধুরী আসলাম চৌধুরীর স্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর