Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লন্ডনে বাংলাদেশ উন্নয়ন মেলা


৮ অক্টোবর ২০১৮ ২০:৫৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: লন্ডনে চতুর্থ বাংলাদেশ উন্নয়ন মেলার আয়োজন করেছে বাংলাদেশ হাইকমিশন।

সোমবার (৮ অক্টোবর) সন্ধ্যায় পূর্ব লন্ডনের ইমপ্রেস অডিটোরিয়ামে মেলার উদ্বোধন করেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. নাজমুল কাওনাইন।

ওই অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন, দর্শন ও আজকের বাংলাদেশ, মহান মুক্তিযুদ্ধ, অবকাঠামো খাতে নেওয়া কার্যক্রম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ, এমডিজি অর্জনে বাংলাদেশের সাফল্য, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি), বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের সুযোগ ও সম্ভাবনা এবং পর্যটন ইত্যাদি বিষয়ে আলোচনা, পুস্তুক প্রদর্শনী ও বিতরণ, আলোকচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদযাপন অনুষ্ঠানে যুক্তরাজ্য প্রবাসী ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী, সাহিত্যিক, শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ডাক্তার, প্রকৌশলী, ব্যবসায়ী, সমাজকর্মী, ছাত্র-ছাত্রী এবং হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীরা সপরিবারে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে হাইকমিশনার মো. নাজমুল কাওনাইন বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এ সাফল্য ও উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে।

হাইকমিশনার বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকারের সাফল্যসহ আর্থ-সামাজিক সকল খাতে উল্লেখযোগ্য দৃশ্যমান অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, সরকারের এ গৃহীত উন্নয়ন কার্যক্রমে যুক্তরাজ্যে বসবাসরত সকল শ্রেণি পেশার প্রবাসীদের সক্রিয় অবদান রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর