Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জে আন্তঃকোন্দলে শ্রমিক সংগঠনের কার্যালয় ভাঙচুর


৮ অক্টোবর ২০১৮ ২১:২৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা এলাকায় সড়ক অবরোধ করে আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের পাগলা শাখার কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটেছে।

জেলা পরিবহন শ্রমিকদের একাংশই এই ভাঙচুরের সঙ্গে জড়িত বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

পরে কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে সংগঠনটির সভাপতি কাউসার আহমেদ পলাশের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল করেন শ্রমিকরা।

এর আগে দুপুরে শ্যামপুর থেকে একাংশের শ্রমিকরা একটি মিছিল নিয়ে পাগলা বাজার এলাকায় সড়ক অবরোধ করে ওই কার্যালয়টি ভাঙচুর করে। এসময় সড়কের পাঁচটি অটোরিক্সাও ভাঙচুর করা হয়।

জানা যায়, সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সারাদেশের মত  নারায়ণগঞ্জেও পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করছেন পরিবহন মালিক ও শ্রমিকেরা। এ কর্মসূচি অনুযায়ী শ্রমিকদের একটি পক্ষ দুপুরে শান্তিপূর্ণ ধর্মঘট পালন করলেও আরেকটি পক্ষ গাড়ি ভাঙচুর ও রাস্তা অবরোধ করার চেষ্টা করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হয়। এসময় ক্ষিপ্ত হয়ে শ্রমিকদের একটি দল আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের পাগলা শাখার কার্যালয়টি ভাঙচুর করে।

খবর পেয়ে আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি কাউসার আহমেদ পলাশের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে প্রতিবাদ সভায় কাউসার আহমেদ বলেন, শান্তিপূর্ণ কর্মবিরতি চলছিল। কিন্তু একটি পক্ষ এটিকে ধর্মঘট বানিয়ে ফেলেছে। তিনদিন যাবত তারা ভাঙচুর, জ্বালাও-পোড়াও করার চেষ্টা করছে। এই কাজে বাঁধা দেয়ায় তারা আজ অফিসটি ভাঙচুর করে। এঘটনার সাথে জড়িতদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার  করা না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও ঘোষণা দেন তিনি।

বিজ্ঞাপন

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, শ্রমিকদের মধ্যেই অন্তঃকোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি এখন শান্ত সেখানে অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএমএন

নারায়ণগঞ্জ শ্রমিকদের আন্তঃকোন্দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর