Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবর, পিন্টুসহ ৩১ আসামি আদালতে


১০ অক্টোবর ২০১৮ ১১:০৯

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় দেওয়া হচ্ছে আজ বুধবার। এ জন্য মামলার আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ৩১ আসামিকে আদালতে নেওয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) সকাল ৮টা ৩৫ মিনিটে বিভিন্ন কারাগারে আটক থাকা ৩১ আসামিকে পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় অস্থায়ী আদালতে আনা হয়। নাজিমউদ্দিন রোডের বিশেষ ট্রাইব্যুনালে মামলার রায় ঘোষণাকালে আসামিদের উপস্থিত রাখার কথা রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, পুলিশের প্রিজন ভ্যানে বাড়তি নিরাপত্তা দিয়ে তাদের কাশিমপুরের কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় আনা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ থেকে আনা হয়েছে ১৪ জন আসামিকে। এদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরও রয়েছেন। আর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে নেওয়া হয়েছে ১৭ জন আসামিকে।

২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।

আসামিদের মধ্যে ৩১ জন কারাগারে রয়েছেন। পলাতক রয়েছেন বাকি ১৮ জন, তারা হলেন- তারেক রহমান, হারিছ চৌধুরী, কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ, এটিএম আমিন, সাইফুল ইসলাম জোয়ার্দার, খান সাঈদ হাসান, ওবায়দুর রহমান, মুফতি শফিকুর রহমান, মুফতি আবদুল হাই, রাতুল বাবু, মোহাম্মদ হানিফ, আবদুল মালেক, শওকত হোসেন, মাওলানা তাজউদ্দিন, ইকবাল হোসেন, মাওলানা আবু বকর, খলিলুর রহমান ও জাহাঙ্গীর আলম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএইচ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা আওয়ামী লীগ গ্রেনেড হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর