Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম বিএনপি অফিস ঘিরে রেখেছে পুলিশ, মাঠে আ’লীগ


১০ অক্টোবর ২০১৮ ১২:২১

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: একুশে আগস্টের গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে চট্টগ্রামে কোন কর্মসূচি পালন করছে না বিএনপি। নেতাকর্মীশূন্য চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। তবে রায়কে কেন্দ্র করে রাজনৈতিক পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে রাখতে মাঠে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার (১০ অক্টোবর) ভোর থেকে নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে দুই প্লাটুন পুলিশ। সঙ্গে আছে নগর গোয়েন্দা পুলিশের টিমও।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম সারাবাংলাকে বলেন, রায় নিয়ে আন্দোলনের নামে কোন ধরনের নাশকতার চেষ্টা বরদাশত করা হবে না। আমাদের সর্বোচ্চ প্রস্তুতি আছে।

নগরীর সব গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন নগর পুলিশের অন্যতম এই শীর্ষ কর্মকর্তা।

সকাল থেকে বিএনপির কোন নেতাকর্মী দলীয় কার্যালয়ে আসেননি। নগরীর কোথাও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অবস্থানের খবরও পাওয়া যায়নি।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন সারাবাংলাকে বলেন, চট্টগ্রামে আমরা কোন কর্মসূচি ঘোষণা করিনি। রায় ঘোষণার পর বিএনপি কেন্দ্রীয়ভাবে কর্মসূচি ঘোষণা করবে। আমরা সেই কর্মসূচি অনুসরণ করব।

এদিকে সকাল ১০টা থেকে নগরীর জুবিলী রোডে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়সহ ১৭টি পয়েন্টে অবস্থান নিয়েছেন মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রত্যেকটি পয়েন্টে চলছে সমাবেশ।

বিজ্ঞাপন

নগর আওয়ামী লীগের নেতারা বিভিন্ন পয়েন্টে উপস্থিত আছেন। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন আছেন দারুল ফজল মার্কেটের সামনের সমাবেশে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন সারাবাংলাকে বলেন, ‘একুশে আগস্টের গ্রেনেড হামলার মতো নৃশংস একটি ঘটনার বিচার সম্পন্ন হচ্ছে। এই বিচার নিয়ে কেউ রাজনীতি করতে পারবে না। জাতিকে কলঙ্কমুক্ত করার এই পদক্ষেপের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র আওয়ামী লীগ রাজনৈতিকভাবে মোকাবেলা করবে। এজন্য আমরা সকাল থেকে রাজপথে অবস্থান নিয়েছি।’

নগরীর বহদ্দারহাট পয়েন্টের সমাবেশে আছেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। তিনি সারাবাংলাকে বলেন, প্রত্যেকটি পয়েন্টে স্থানীয় ওয়ার্ড ও থানার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী, দলীয় কাউন্সিলররা অবস্থান নিয়েছেন। রায় ঘোষণার পর আগামীকাল (বৃহস্পতিবার) পর্যন্ত রাজপথে আমরা থাকব।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু সারাবাংলাকে বলেন, সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের নেতাকর্মীরা আওয়ামী লীগের ঘোষিত ১৭টি পয়েন্টে অবস্থান নিয়েছেন। এছাড়া নগরীর প্রত্যেকটি কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল বের করবেন।

সারাবাংলা/আরডি/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর