Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-হারিছসহ পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


১০ অক্টোবর ২০১৮ ১২:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ দণ্ড পাওয়া পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালত এই  রায় ঘোষণা করেন।

চার পৃষ্ঠার এই রায়ে বলা হয়, পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হোক। একই সঙ্গে আরও উল্লেখ করা হয়, বিভিন্ন মেয়াদে সাজা পাওয়া আসামিদের গ্রেফতার বা আত্মসমর্পণের দিন থেকে তাদের  দণ্ডাদেশ কার্যকর হবে।

এছাড়াও দণ্ডপ্রাপ্তরা  ইচ্ছা করলে এই রায়ের বিরুদ্ধে ৩০ দিনের মধ্যে আপিল করতে পারবেন।

এর আগে, আলোচিত এই মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং হামলার সময়ে বিএনপি-জামায়াত সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলার জীবিত বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সারাবাংলা/টিআর/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর