Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলার মাটি আজ কলঙ্কমুক্ত হলো: গোলাম দস্তগীর গাজী


১০ অক্টোবর ২০১৮ ১২:৫৯

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

নারায়ণগঞ্জ: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিদের সবোর্চ্চ সাজা হওয়ায় বাংলার মাটি আজ কলঙ্কমুক্ত হলো বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

গ্রেনেড হামলা মামলায় আদালত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং হামলার সময়ে বিএনপি-জামায়াত সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ২০ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন।

আদালতের রায়ের পর বুধবার (১০ অক্টোবর) দুপুরে রূপগঞ্জের কাঞ্চনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই প্রতিক্রিয়া জানান।

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বাংলার মানুষ যা চেয়েছিলো সেটি আজ হয়েছে। আজ এই রায়ের ফলে বাংলার মাটি কলঙ্কমুক্ত হলো। আর বিচার বিভাগ সঠিক রায় দেওয়ায় বিচার বিভাগকে ধন্যবাদ। সেদিন গ্রেনেড হামলায় আইভি আপাসহ ২৪জন মারা যান। বারবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে। কিন্তু আল্লাহর রহমতে ষড়যন্ত্রকারীরা কিছুই করতে পারেনি।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের আগেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হব। বাংলাদেশ আরও এগিয়ে যাবে। তারা চেয়েছিলো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে। কিন্তু আল্লাহর রহমতে সেদিন তাদের আশা পূরণ হয়নি। তাই আমরা বলতে চাই, গ্রেনেড হামলার রায়কে ঘিরে বাংলাদেশে কোনো ধরনের অরাজকতা করার চেষ্টা করলে সেটা কঠোর হস্তে দমন করা হবে।

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, যুব-মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের সবোর্স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। এ ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।

সারাবাংলা/এসজে/এমএইচ

আরও পড়ুন-

গ্রেনেড হামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি চান গোলাম দস্তগীর গাজী

দণ্ডিতরা বিচারপ্রক্রিয়া বোমা হামলার রায় রায় সন্তোষ প্রকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর