Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম বন্দরের সাবেক কর্মকর্তার স্ত্রী কারাগারে


১০ অক্টোবর ২০১৮ ১৫:৪১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: দুর্নীতির মামলায় আত্মসমর্পণের পর চট্টগ্রাম বন্দরের সাবেক চিফ হাইড্রোগ্রাফার হাবিবুর রহমান খানের স্ত্রী রুখসানা খানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১০ অক্টোবর) চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত এই আদেশ দিয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু সারাবাংলাকে জানান, জরুরি অবস্থায় তত্তাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৯ জানুয়ারি হাবিবুর রহমান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় একটি মামলা করেন দুদকের চট্টগ্রামের উপপরিচালক আবুল কালাম আজাদ।

মামলায় অবৈধ উপায়ে এক কোটি ৫ লাখ ২৫ হাজার টাকার জ্ঞাত আয় বর্হিভূত অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদ বিবরণীতে তথ্য ও অর্থের উৎস গোপনের অভিযোগ আনা হয়। ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২) ও ২৭(১), দণ্ডবিধির ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এই মামলা দায়ের হয়।

২০১২ সালে ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান দুই আসামি। এরপর ২০১৩ সালে মামলাটি হাইকোর্টে চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। এর মধ্যে মারা যান হাবিবুর রহমান খান। রিট আবেদনের রায়ে আদালত জীবিত আসামির বিরুদ্ধে মামলা চলবে বলে আদেশ দেন।

অ্যাডভোকেট লাবলু সারাবাংলাকে বলেন, ‘মামলায় রুখসানা খান নিয়মিত হাজিরা দেননি। এ জন্য গত সপ্তাহে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। তিনি পরোয়ানা মূলে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

সারাবাংলা/আরডি/এমআই

কারাগারে চট্টগ্রামের সাবেক কর্মকর্তার স্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর