Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিআইইউতে বাজারজাতকরণ প্রতিযোগিতা ‘ব্র্যান্ড ব্যাটেল’


১১ অক্টোবর ২০১৮ ১৮:৫৩

।। সারাবাংলা ডেস্ক।।

চট্টগ্রাম ব্যুরো: জন্মনিয়ন্ত্রণ বড়ি-কনডম অথবা স্যানিটারি ন্যাপকিন, এই সামগ্রীগুলো বিক্রির সময় ক্রেতাদের কাছে সাবলীলভাবে তুলে ধরতে লজ্জা পান বিক্রেতারা। অথচ মানুষের জন্য খুবই প্রয়োজনীয় এবং নিত্য ব্যবহার্য এসব সামগ্রী।

এসব সামগ্রী বাজারজাতকরণের সময় কিভাবে সাবলীলভাবে সবার সামনে উপস্থাপন করা যায়, সেই কৌশল দেখিয়েছেন চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) একঝাঁক মেধাবী শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে ইনডিপেনডেন্ট মার্কেটিং ক্লাবের (আইএমসির) আয়োজনে বাজারজাতকরণ বিষয়ক প্রতিযোগিতা ‘ব্র্যান্ড ব্যাটেল’এ এই কৌশল তুলে ধরা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিআইইউর মার্কেটিং বিভাগের অধীনে অনুষ্ঠিত হয় পুরো আয়োজনটি। এতে ৩টি দলকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। তুলে দেওয়া হয় সার্টিফিকেট। প্রতিযোগিতায় মোট ৯টি দল অংশগ্রহণ করে। প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হয় ১০ হাজার টাকার সম্মানি।

বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ। ও সহকারী অধ্যাপক কামরুদ্দিন পারভেজ।

অনুষ্ঠানের তিন তরুণ বিচারক ছিলেন-বিএসআরএম’র পিআর, কমিউনিকেশন অ্যান্ড করপোরেট রিলেশন ইন্তেযার মাহবুব, রেডিসন ব্লু চিটাগং বে ভিউর পিআর অ্যান্ড মার্কেটিং এক্সিকিউটিভ রেকুয়েল রেনডল্প ও কেডিএস গ্রুপের সেলস অ্যান্ড মার্কেটিং এক্সিকিউটিভ রাওয়ান ইউসুফ।

সিআইইউর মার্কেটিং বিভাগের প্রধান ও বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. রোবাকা শামসের বলেন, এই ধরনের প্রতিযোগিতার মূল লক্ষ্য ছিল পণ্যের সঠিক বাজারজাতকরণ, প্রমোশন, টার্গেট কাস্টমার, মূল্য নির্ধারণ, গবেষণাসহ সামগ্রিক মার্কেটিং বিষয়ে শিক্ষার্থীদের ব্যবহারিক ধারণা দেওয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর