Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপিকে প্রত্যাখান করেছে জনগণ’


১২ অক্টোবর ২০১৮ ১৬:৫৬

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

ঢাকা: আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর জনগণ বিএনপিকে প্রত্যাখান করে বলে মন্তব্য করেছেন দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এটা স্বীকৃত, পরীক্ষিত ও প্রমাণিত- বিএনপি একটি সন্ত্রাসী লালনকারী রাজনৈতিক দল।

শুক্রবার (১২ আক্টোবর) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে ১৪ দলের বেঠকে অংশ নেন তিনি।

‌নাসিম ব‌লেন, ‘এরা ১৫ আগস্ট হত্যাকারীদের আশ্রয় দিয়েছে, লালন করেছে। তাদের নেতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ছিল। তারই ধারাবাহিকতায় বেগম জিয়া ক্ষমতায় এসে আত্মস্বীকৃত খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন। রাষ্ট্রদূত বানিয়েছেন, এমপি-মন্ত্রী বানিয়ে পার্লামেন্টে বসিয়েছেন। জাতীয় চার নেতা হত্যাকাণ্ড থেকে শুরু করে ২১ আগস্টের গ্রেনেট হামলা, প্রতিটি হত্যাকাণ্ড তাদের আমলে হয়েছে।’

বিএনপি’র উদ্দেশে প্রশ্ন রেখে তিনি বলেন, ‘২১ আগস্টের হামলার পর আপনারা (বিএনপি) ক্ষমতায় ছিলেন, কেন বিচার করেননি। কেন তদন্ত করেননি। কেন বিচারের পথ রুদ্ধ করেছিলেন। কেন জজমিয়া নাটক সাজিয়ে ছিলেন।’

বৈঠকে উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, সম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সাংগঠ‌নিক সম্পাদক আহ‌মেদ হো‌সেন এবং আরও অনেকে।

সারাবাংলা/এমএমএইচ/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর