Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেএসআরএম’র উদ্যোগ, চমেক হাসপাতাল পাচ্ছে গভীর নলকূপ


১৪ অক্টোবর ২০১৮ ১৮:১৯
।। সারাবাংলা ডেস্ক।।
চট্টগ্রাম ‍ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের রোগীদের জন্য নিরাপদ ও সুপেয় পানির ব্যবস্থা করছে দেশের শীর্ষস্থানীয় ইস্পাত নির্মাণকারী শিল্পগ্রুপ কেএসআরএম। দুটি গভীর নলকূপ ও একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করছে কেএসআরএম, যাতে ব্যয় হচ্ছে ১৫ লাখ টাকা।
কেএসআরএম লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাত সারাবাংলাকে জানিয়েছেন, সমাজের অসহায়, দু:স্থ ও গরীব মানুষের জন্য কিছু করার তাগিদ থেকেই এই কাজে হাত দিয়েছে কেএসআরএম। নিছক সামাজিক দায়বদ্ধতার অংশ থেকেই এটা করা হচ্ছে।
চমেক হাসপাতালে পানিসংকটের বিষয়টি দীর্ঘদিন ধরে গণমাধ্যমে উঠে আসছে। সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার পক্ষ থেকে বিভিন্ন সময় পানির সরবরাহ বাড়ানোর উদ্যোগ নেওয়ার ঘোষণা এলেও কার্যত দৃশ্যমান তেমন কোন পদক্ষেপ নেওয়া হয়নি। এই অবস্থায় কেএসআরএম এগিয়ে এসেছে চমেক হাসপাতালের রোগীদের সহযোগিতায়।
সূত্রমতে, এরইমধ্যে কেএসআরএম হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দুটি গভীর নলকূপ ও একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের উদ্যোগ নেয়। ইতিমধ্যে একটি গভীর নলকূপ স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। অপরটি স্থাপনের কাজ চলমান রয়েছে। এরপর ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের কাজ শুরু করা হবে।
গভীর নলকূপ ও ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনে এগিয়ে আসায় কেএসআরএম’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ।
সারাবাংলা/আরডি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর