Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়েছে ২০ দল


১৫ অক্টোবর ২০১৮ ২০:০৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দাবি ও লক্ষ্য এক হওয়ায় নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

সোমবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের এক বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে আলোচনা হয়। সেখানেই নতুন এই জোটকে স্বাগত জানায় ২০ দলীয় জোটের শরিক দলগুলো।

বৈঠক শেষে জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এ কথা জানান।

তিনি বলেন, ‘আজকের সভায় জাতীয় ঐক্যফ্রন্টের দাবি ও লক্ষ্যসমূহ আমরা পর্যালোচনা করেছি। আলোচনা করে আমরা একমত হয়েছি যে, স্বৈরাচার সরকার হটিয়ে বাংলাদেশে গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে এটা একটা অগ্রগতি। আমরা সেজন্য ২০ দলীয় জোটের পক্ষ থেকে এই ফ্রন্টকে স্বাগত জানিয়েছি।’

‘আমরা আশা করছি, এই ফ্রন্ট গঠনের মধ্য দিয়ে আগামী দিনে জনগণের আন্দোলন আরো জোরদার হবে, বেগবান হবে এবং এই সরকার জনগণের ন্যায়সঙ্গত দাবি মেনে দেশে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে তাদের যে দায়িত্ব, সেই দায়িত্ব পালন করবে’— বলেন নজরুল ইসলাম খান।

যুক্তফ্রন্টের দাবিতে জোট নেতা খালেদা জিয়ার মুক্তির বিষয়টি অন্তর্ভুক্ত থাকায় জোটকে অভিনন্দন জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, ’আমরা দেখেছি, যে দাবিগুলো আছে তাতে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, জাতীয় সংসদ বাতিল, নির্বাচন কমিশণ পূনর্গঠন, বিচারিক ক্ষমতাসহ নির্বাচনের আগে থেকে সেনাবাহিনী নিয়োগের বিষয়টি অন্তর্ভুক্ত রয়েছে।’

‘এ সব দাবিতে অনেক দিন আগে থেকে আমরা আন্দোলন করছিলাম। এ সব দাবির সঙ্গে এই জোট দেশের গণতন্ত্রের আন্দোলনের নেত্রী খালেদা জিয়ার মুক্তির বিষয়টিও এনেছে। সে জন্য ২০ দলীয় জোটের পক্ষ যুক্তফ্রন্টের নেতাদেরকে ধন্যবাদ জানাচ্ছি’— বলেন জোটের সমন্বয়কারী।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান,, বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ, জামায়াতের কর্মপরিষদ সদস্য আবদুল হালিম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা অ্যাডভোকেট এম এ রকীব, খেলাফত মজলিশের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির  চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান,  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র নির্বাহী সভাপতি মুফতি মুহম্মদ ওয়াক্কাস, মহাসচিব মাওলানা নূর হোসাইন কাশেমী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, ডিএলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, পিপলস লীগের মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মন্জুর হোসেন ঈসা প্রমুখ।

সারাবাংলা/এজেড/টিআর

২০ দলীয় জোট জাতীয় ঐক্যফ্রন্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর