Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেকের ফাঁসির রায় না আসা পর্যন্ত আন্দোলন: ছাত্রলীগ


১৫ অক্টোবর ২০১৮ ২১:০৬

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় ফাঁসির আদেশ না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের ছাত্রলীগ নেতারা।

সোমবার (১৫ অক্টোবর) বিকেলে নগরীর জিইসি মোড়ে ‘মুক্তিযুদ্ধের সপক্ষের ছাত্র ফোরাম’র ব্যানারে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই ঘোষণা দেন নেতারা।

সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, ইতিহাসের বুকে জঘন্যতম একুশে আগস্টের গ্রেনেড হামলা। সেদিন গ্রেনেড হামলা করে আমাদের নেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। এর মূল পরিকল্পনাকারী ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, যা আদালতে প্রমাণ হয়েছে।

গ্রেনেড হামলার বিচার হয়েছে, এতে আমরা খুশি। আদালতের প্রতি শ্রদ্ধা রেখে বলছি, তারেক রহমান এই হামলার হুকুম দিয়েছিল। আমরা এই হুকুমদাতারও ফাঁসি চাই- বলেন তারা।

রাষ্ট্রপক্ষের আইনজীবীদের উদ্দেশে ছাত্রলীগ নেতারা বলেন, ‘অতিসত্তর উচ্চ আদালতে আপিল করুন। আমরা তারেক রহমানের ফাঁসির আদেশ প্রত্যাশা করছি। আমরা রাজপথে আন্দোলন চালিয়ে যাব।

সমাবেশে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আব্দুর রহিম শামীম। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও নগর ছাত্রলীগের সহ-সম্পাদক রাহুল দাশ। বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা ছাত্রলীগ (উত্তর) সভাপতি তানভীর হোসেন তপু, জেলা ছাত্রলীগ (দক্ষিণ) সাধারণ সম্পাদক আবু তাহের, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন জাহেদ, কার্যকরী সদস্য মোস্তফা কামাল ও মোশরাফুল হক পাবেল, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমান এবং আরও অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর